ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সরকার ইলিয়াস আলীকে গুম করেনি: আব্বাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৯:১৫

সরকার ইলিয়াস আলীকে গুম করেনি: আব্বাস
মির্জা আব্বাস

আওয়ামী লীগ সরকার বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম করেনি বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মলনীর উদ্যোগে বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে’ এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা জানান। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা আব্বাস বলেন, আমি জানি আওয়ামী লীগ সরকার গুম করেনি। তাহলে গুমটা করল কে? এই সরকারের কাছে এটা আমি জানতে চাই। একজন জলজ্যান্ত তাজা রাজনৈতিক নেতা দেশের অভ্যন্তর থেকে গুম হয়ে গেল। সালাউদ্দিনকে দেশ থেকে পাচার করে নিয়ে গেল। চৌধুরী আলমকে গুম করে দেয়া হলো। এছাড়া আমাদের কত ছেলেদের গুম করে দেয়া হলো, বুঝলাম এই সরকার করে নাই। করল কারা?

‘যারা করল, তাদের কি বিচার হতে পারে না? যারা করেছে, তারা এই দেশের স্বাধীনতা চায় নাই? তারা স্বাধীনতা, স্বার্বভৌমত্ব দেশে থাকতে দেবে না।’

সভায় ইলিয়াস আলীর গুমের পেছনে দলের ভেতরে থাকা কয়েকজন নেতাকে দোষারোপ করেন তিনি। তবে ওই সব নেতার নাম উল্লেখ না করে তিনি বলেন, দলের ভেতরে লুকিয়ে থাকা এই ব্যক্তিদের অনেকেই চেনেন। আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি বলেও জানান আব্বাস।

বিএনপির মহাসচিবকে উদ্দেশ্যে করে আব্বাস বলেন, ইলিয়াস গুম হওয়ার আগের রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাগ‌বিতণ্ডা হয় মারাত্মক রকমের। তাকে ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন। আমার দলে এখনো সেই পেছন থেকে দংশন করা সাপগুলো রয়ে গেছে। যদি এদের দল থেকে বিতাড়িত না করেন তাহলে কোনো পরিস্থিতিতেই দল সামনে এগোতে পারবে না।

ইলিয়াস আলীর গুমের প্রসঙ্গে তিনি বলেন, ইলিয়াস আলীর গুমের খবর ওই দিন রাত দেড়টা থেকে পৌনে দুইটায় পেয়েছি। সংবাদ পাওয়ার পর পরিচিত যারা ছিলেন তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, ইলিয়াস আলীকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে।

‌‌‘সবচেয়ে ইন্টারেস্টিং যে পুলিশ কর্তকর্তাদের সামনে তাকে নেয়া হলো, সেই পুলিশ কর্মকর্তাদেরও আজ পর্যন্ত পাওয়া যায়নি। এই খবর আপনারা কেউ জানেন না। পুলিশের গাড়িতে যে কজন কর্মকর্তা ছিলেন তাদের আজও পাওয়া যায়নি। যেমন ইলিয়াস আলীর চালককেও পাওয়া যায়নি। তাহলে এই কাজটা করল কে?’

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস আলী। নিখোঁজ হওয়ার পর বিএনপি অভিযোগ করে আসছিলো, ইলিয়াস আলীকে সরকারই গুম করে রেখেছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত