ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হাইকমান্ডের সঙ্গে ভাইস চেয়ারম্যানদের বৈঠক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ২২:৩২

হাইকমান্ডের সঙ্গে ভাইস চেয়ারম্যানদের বৈঠক
ফাইল ছবি

দেশের সকল বিরোধী রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে মাঠে নেমে আন্দোলনের মধ্যে দিয়ে সরকারের পতন ঘটানোর জন্য দলের হাইকমান্ডকে পরামর্শ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যানরা। তাদের এই বক্তব্যের জবাবে বিএনপি বলছে, কর্মসূচি দিলে কাউকেই (বিএনপি নেতা) মাঠে পাওয়া যায় না। এমনকি দলের কর্মীদের সঙ্গেও তাদের কোন যোগাযোগ থাকে না। তাই আন্দোলন ঘোষণা দিয়ে ঘরে বসে থাকেল সেই আন্দোলন সফল হবে না।

বুধবার দলের হাইকমান্ডের সঙ্গে ভাইস চেয়ারম্যানদের এক ভার্চুয়াল বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে সূত্রে জানা গেছে।

বিকাল সাড়ে ৩টা থেকে দুই ঘণ্টার এ বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানসহ ৯ জন ভাইস চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যানরা বলেন- বর্তমান পরিস্থিতিতে আন্দোলনের কোনো বিকল্প নেই। তাই দেশের সকল বিরোধী রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে মাঠে নেমে আন্দোলনের মধ্যে দিয়ে সরকারের পতন ঘটাতে হবে।

সূত্র জানায়, ভাইস চেয়ারম্যানদের বক্তব্যের জবাবে বিএনপি বলছে, আন্দোলন নিয়ে সবার বক্তব্যে একই রকম। কিন্তু কর্মসূচি আসলে কাউকেই মাঠে পাওয়া যায় না। তাদের সঙ্গে দলের কর্মীদেরও কোন যোগাযোগ থাকে না। আন্দোলন ঘোষণা দিয়ে ঘরে বসে থাকেল সেই আন্দোলন সফল হবে না। তাই আন্দোলনকে সফল করতে হলে সবাইকে মাঠে নামতে হবে। দলের কর্মসূচি পালন করতে হবে। এজন্য দলকে আগে সুসংগঠিত করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমদ আযম খান, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শওকত মাহমুদ অংশ নেন।

গত ১৭ এপ্রিল থেকে গত ৫ দিনের বৈঠকে ১৭ জন ভাইস চেয়ারম্যান ও ৩৯ জন উপদেষ্টার মতামত নিয়েছে বিএনপি।

প্রসঙ্গত, দেশের বিরাজমান পরিস্থিতি, করোনা মহামারীর অবস্থা নিয়ে দলের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করতে এই ধারাবাহিক ভার্চুয়াল বৈঠক। প্রতিদিন ১৪ থেকে ১৫ জন সিনিয়র নেতা এই বৈঠক থাকবেন। পর্যায়ক্রমে প্রতিদিনের ভার্চুয়াল বৈঠকে অন্যসব উপদেষ্টা ও ভাইস চেয়ারম্যানরা অংশ নেবেন।

বুধবার পর্যন্ত বৈঠকের সময়সীমা চূড়ান্ত করা ছিলো। তবে পর্যায়ক্রমে এই বৈঠক আরো চলবে।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত