ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ০৪ মে ২০২১, ২২:৩৩

প্রিন্ট

আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা

আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য হেফাজতে ইসলামের নেতারা মন্ত্রীর সরকারি বাসভবনে প্রবেশের আগমুহূর্তে। ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

প্রচণ্ড চাপের মুখে থাকা আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কয়েকজন নেতা আবারও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বাসায় গেছেন।

মঙ্গলবার রাত ৯টা ২০ মিনিটের দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় হেফাজতের নেতাদের ঢুকতে দেখা যায়। এছাড়া সদ্য পদোন্নতি পাওয়া পুলিশের অতিরিক্ত ডিআইজি তেজগাঁও জোনের সাবেক ডিসি হারুন অর রশীদকে রাত প্রায় সোয়া ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় প্রবেশ করতে দেখা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা মন্ত্রীর বাসাতেই রয়েছেন। সেখানে তারা মন্ত্রীর সঙ্গে একান্তে কথাবার্তা বলবেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হেফাজতের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন মাওলানা নুরুল ইসলাম জিহাদী। তিনি সদ্যবিলুপ্ত কমিটির মহাসচিব এবং পরবর্তী সময়ে গঠিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব। তার নেতৃত্বে কয়েক দিন আগেও হেফাজতের কয়েকজন নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

এর আগে গত রোববার রাতে আল্লামা শফীপন্থী হিসেবে পরিচিত হেফাজতের সাবেক দুই যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী ও মুফতি ফয়জুল্লাহ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসায় সাক্ষাৎ করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতায় ডাকা কর্মসূচিতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। সারাদেশে মারা যায় প্রায় ১৫ জন। এই ঘটনায় সারাদেশে হেফাজতে ইসলামের অর্ধশতাধিক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘরে-বাইরে প্রচণ্ড চাপের মুখে থাকা কওমি মাদ্রাসাভিত্তিক এই সংগঠনটির কমিটি কয়েক দিন আগে বিলুপ্ত ঘোষণা করে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত