ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মানবিক কারণে খালেদার চিকিৎসার ব্যবস্থা করবেন সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২১, ১৪:০৯  
আপডেট :
 ০৬ মে ২০২১, ১৪:১৫

মানবিক কারণে খালেদার চিকিৎসার ব্যবস্থা করবেন সরকার

সরকার মানবিক কারণে খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করবেন বলে আশা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এই কথা বলেন তিনি। সারাদেশে করোনা সংক্রামণে নিহত দলীয় নেতা-কর্মীদের পরিবারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদান উপলক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় মহানগর বিএনপির ১০জন নেতা-কর্মীর পরিবারকে ঈদের উপহার তুলে দেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, করোনার কোভিড উত্তর পোস্ট কোভিড জটিলতা হয়, সেই জটিলতায় কিন্তু মাঝে মাঝে টার্ণ নেয় বিভিন্ন দিকে। উনার (খালেদা জিয়া) যে বয়স, উনার যে বিভিন্ন রোগ আছে, এর আগে উনি যে প্রায় তিন বছর কারাগারে ছিলেন, এখনো তিনি অন্তরীনই আছেন। এই অবস্থার প্রেক্ষিতে তার যেসমস্ত জটিলতা হয়েছে, সেজন্যই আমাদের দেশের প্রায় বেশির ভাগ মানুষের আকাঙ্খা আছে ইচ্ছা আছে যে, তার চিকিৎসা উন্নত কোনো হাসপাতালে হওয়া উচিত। বাংলাদেশে উন্নত হাসপাতালেই তিনি চিকিৎসা নিচ্ছেন। তবে বিদেশে আরো উন্নত হাসপাতালে চিকিৎসা নেয়া সম্ভব কি না....।

তিনি বলেন, আপনারা জানেন যে, গতকাল তার পরিবার থেকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য যে অনুমতি দরকার সেই অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন এবং এই দেশের ১৮ কোটি মানুষের সবচেয়ে প্রিয় নেতার সুচিকিৎসার ব্যবস্থা করবেন।

খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা তুলে ধরে ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া ২৭ তারিখ থেকে এভারকেয়ার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীনে রয়েছেন। তাকে এখানে সর্বপ্রকার চিকিৎসা দেয়া হচ্ছে এবং আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তার চিকিৎসা করছেন। আর বাংলাদেশের মানুষ মৌলিক অধিকার যে, তারা তাদের নেতাকে সুস্থ দেখতে চায়।

কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস

  • সর্বশেষ
  • পঠিত