ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

এদেশে কেউ নিরাপদ নয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০২১, ১৬:০৫  
আপডেট :
 ১২ মে ২০২১, ১৬:১১

এদেশে কেউ নিরাপদ নয়

এদেশে কেউ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার নিখোঁজ এম ইলিয়াস আলীর পরিবারের সঙ্গে কথা বলার পরে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

ঈদ উপলক্ষে নিখোঁজ ইলিয়াস আলীর পরিবারের খোঁজ-খবর নিতে বনানীর বাসায় যান ফখরুল। তিনি ইলিয়াসের সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা, দুই ছেলে আবরার ইলিয়াস ও লাবিদ সারার সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন। বিএনপি মহাসচিব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহারও তাদের হাতে তুলে দেন।

মির্জা ফখরুল বলেন, নো বডি সেভ ইন দিস কান্ট্রি। এদেশে কেউ নিরাপদ নয়। এখানে রাষ্ট্রীয় সন্ত্রাস এমন পর্যায় চলে গেছে যে, সেখানে সাধারণ মানুষের জীবন-জীবিকা একেবারে…, রাজনৈতিক নেতা-কর্মীদের তো বটেই সাধারণ মানুষের জীবনও বিপর্য্স্ত হয়ে পড়েছে।

‘আমরা বার বার বলেছি, আবারো বলছি- সরকার এগুলো বন্ধ করুক। আমার তো মাঝে মাঝে মনে হয়, আসলে কী আওয়ামী লীগ দেশ চালায়? এটা আমার কাছে একটা বড় প্রশ্ন। আমি খুব সিনসিয়ারলি এই কথাটা বলছি- কে দেশ চালায়? এটাও বুঝতে পারে না আমরা সাধারণ মানুষ যারা আছি অথবা রাজনীতি যারা করি তারা বুঝতে পারি না। কার ইঙ্গিতে এসমস্ত ঘটনাগুলো ঘটছে?’

তিনি বলেন, আমাদের কাছে একেবারেই অচেনা-অজানা যে রাজনৈতিক দলটি দীর্ঘকাল সংগ্রাম করেছে গণতন্ত্রের জন্য,মানুষের অধিকারের জন্য সেই দলটির হাতেই গত এক যুগ ধরে এদেশের মানুষ যেভাবে অত্যাচারি-নির্যাতিত হচ্ছে, এটা ধারণার বাইরে। সারাদেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আপনারা নিশ্চয়ই দেখেছেন এই যে, এখানে ঢুকার আগে কমপক্ষে ১২ থেকে ১৫ জন গোয়েন্দা বাহিনীর লোক দাঁড়িয়ে আছে, কমপক্ষে এবং তাদের কাজটাই হচ্ছে যে, এভাবে গোটা বাংলাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করা। এই করে বাংলাদেশে ১৯৭১ সালে আমরা বড়াই করি, কথা বলি, স্বাধীনতার চেতনার কথা বলি এই স্বাধীনতার চেতনার পরিণতি কি এটা? এই পরিণতি হয়েছে।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও যুব দলের সাবেক সহসভাপতি কাইয়ুম চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস

  • সর্বশেষ
  • পঠিত