ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিএনপির অস্তিত্ব বিলুপ্ত করতে চায় সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০২১, ১৬:১৩  
আপডেট :
 ১২ মে ২০২১, ১৬:১৬

বিএনপির অস্তিত্ব বিলুপ্ত করতে চায় সরকার
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সরকার গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে বিএনপির অস্তিত্ব চিরতরে বিলুপ্ত করে দিতে চায় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি মন্তব্য করেন।

“লাকসাম পৌরসভা বিএনপির যুগ্ন আহ্বায়ক মনির আহমেদকে মধ্যরাতে পুলিশ পরিচয়ে তুলে নেয়ার চেষ্টার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে” এই বিবৃতি দেয়া হয়।

সরকার বিএনপিকে চুড়ান্তভাবে ধ্বংস করার জন্য গুম-খুনের রাজনীতি অব্যাহত রেখেছে মন্তব্য করে ফখরুল বলেন, যা পবিত্র এই মাহে রমজানেও বন্ধ হয়নি। কথিত লকডাউনের নামে তারা বিএনপির নিরীহ নেতা-কর্মীদের উপর ক্র্যাকডাউন চালাচ্ছে। জনবিচ্ছিন্ন সরকার গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে এবং নেতাকর্মীদের ওপর হামলা ও জুলুম-নির্যাতন চালিয়ে বিএনপির অস্তিত্ব চিরতরে বিলুপ্ত করে দিতে চায়। মনিরকে মধ্যরাতে পুলিশ পরিচয়ে তুলে নেয়ার চেষ্টা তারই বহিঃপ্রকাশ।

বিএনপিকে ধ্বংসের চেষ্টা কখনোই সফল হবে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি জনগণের দল। এর আগে ২০১৩ সালের ২৭ নভেম্বর লাকসাম বিএনপির দুই শীর্ষনেতা হিরু-হুমায়ুনকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার পর গত প্রায় ৮ বছরেও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। গত ৩ মে এধরণের হীন উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে মনির আহমেদকে তার বাড়ী থেকে তুলে নেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা।

মির্জা ফখরুল বলেন, মনির আহমেদ বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষনিক ৯৯৯ জরুরি সেবায় ফোন করে লাকসাম থানা পুলিশের সহায়তায় নিজেকে রক্ষা করেন। ওইদিন দুর্বত্তরা সফল হলে মনিরকে গুম বা হত্যার মাধ্যমে গণমাধ্যমের কন্ঠরোধ করার উদ্দেশ্য ছিল। কারণ মনির আহমেদ বিএনপির রাজনীতির পাশাপাশী ওই অঞ্চলের একজন সাহসী সাংবাদিক।

তিনি বলেন, গত ৩ মে রাত ১টা ৪০ মিনিটে মনির আহমেদকে লাকসাম পৌর এলাকার নশরতপুর গ্রামের নিজ বসতবাড়ি থেকে পুলিশ পরিচয়ে তুলে নেয়ার চেষ্টা করে একদল দুর্বৃত্ত। ইতিপূর্বেও বিভিন্ন সময়ে সংবাদপত্রে আওয়ামী লীগ দুর্বৃত্তদের নানান অপকর্মের সত্য সংবাদ প্রকাশ করায় মনির আহমেদকে সরকারি দলের সশস্ত্র ক্যাডাররা একাধিকবার হুমকি ধমকি দিয়েছে যা দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। গত ৩ মে মধ্যরাতেও মনিরকে গুম কিংবা হত্যা করার উদ্দেশ্যেই তার বাড়ীতে দুর্বৃত্তরা হানা দেয়। এ বিষয়ে মনির লাকসাম থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

বিএনপি মহাসচিব এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অধিকতর তদন্তের মাধ্যমে মনির আহমেদকে তুলে নেয়ার চেষ্টা করা দুর্বৃত্তদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত