ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

একযুগ ধরে ঈদ নেই বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ মে ২০২১, ১৪:১৬  
আপডেট :
 ১৪ মে ২০২১, ১৪:৪০

একযুগ ধরে ঈদ নেই বিএনপির
ফাইল ফটো

একযুগ ধরে বিএনপির নেতাকর্মীদের ঈদ নেই বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ঈদ বলতে আমরা যেটা সবসময় বুঝি, সেই ঈদ শুধু আমাদের তিন বছর না- সত্যি কথা বলতে গত একযুগ ধরে আমাদের ঈদ নেই। কারণ মিথ্যা মামলা দেয়া, আমাদের নেতাকর্মীদের হত্যা করা- এমন একটা অবস্থা যে, কমপক্ষে আমাদের ৩৫ লক্ষ লোক আসামি হয়ে আছে। আর যারা আসামি হন তাদের পরিবারের কখনো ঈদ আসে না। এটাই বাস্তবতা।

‘এই সরকারের অত্যাচার ও নির্যাতনের এতো নির্মম প্রয়োগ, যেটা বর্ণনাতীত। এই একটা অবস্থার মধ্যেদিয়ে আমরা ঈদ করছি। বেগম খালেদা জিয়া যখন আমাদের সঙ্গে থাকেন, তখন তিনি আমাদের অনুপ্রাণিত করেন। উনি বেঁচে আছেন। তিনি আমাদের অনুপ্রেরণাদান করেন। সেই অনুপ্রেরণা নিয়েই আমরা সামনে দিকে এগিয়ে ‘যাবো।’

আজকে ঈদ অত্যন্ত কষ্ট ও দুঃসময়ের মধ্যদিয়ে পালিত হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, একদিকে করোনার ভয়াবহ আক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদ সরকারের অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন। এই দুই দানব থেকে জনগণ ও দেশ যাতে রক্ষা পায়, এই দোয়া আজকে আমরা আল্লাহ তাআলার কাছে করেছি। বিশেষ করে, আজকে দেশে যে ফ্যাসিবাদ ও কতৃত্ববাদী প্রতিষ্ঠিত হয়েছে, তা থেকে মুক্ত হওয়ার জন্য আমরা যেন সেই শক্তি অর্জন করতে পারি এবং জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে পারি- সেই দোয়া আমরা আল্লাহ তাআলার কাছে করেছি।

ঈদের আনন্দ নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সরকারের পলিসির কারণে মানুষ বিভ্রান্ত হয়ে গেছে। এমনকি বাড়ি যাওয়ার কারণে ৫ জন মারা গেছে। অন্যদিকে শুধুমাত্র তাদের ভুল সিদ্ধান্তের কারণে, একদিকে তারা লকডাউন বলছে, কিন্তু লকডাউন হচ্ছে না। পরিবহন ও গণপরিবহন বন্ধ করা হয়েছে কিন্তু বন্ধ হচ্ছে না। আজকে সঠিক পরিকল্পনা করে যদি লকডাউন করা হতো তাহলে এই ঘটনাগুলো ঘটতো না।

করোনাকালীন সময়ে সরকারের বাজেটের একটা বিরাট অংশ সাধারণ জনগণের কাছে পৌঁছে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ফখরুল।

বাংলাদেশ জার্নাল/কেএস/এসকে

  • সর্বশেষ
  • পঠিত