ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আরেকটা যুদ্ধ করতে হবে: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২১, ২০:৫৫

আরেকটা যুদ্ধ করতে হবে: গয়েশ্বর
সংগৃহীত ছবি

গণতন্ত্রের জন্য ও খালেদা জিয়ার পক্ষে আরেকটা যুদ্ধ করতে নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত এক সভায় তিনি এ আহ্বান জানান।

‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে’ এ সভা অনুষ্ঠিত হয়।

গণতন্ত্র হরণকারী বর্তমান সরকারকে ক্ষমতা থেকে সরানোই বিএনপির মূল লক্ষ্য মন্তব্য করে তিনি বলেন, এই সরকারকে সরাতে হলে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। নিজেদের মধ্যে কোনো ভেদাভেদ রাখা যাবে না। তাহলেই গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে আমরা মুক্ত করতে পারব, আমাদের নেতা তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনতে পারব। তাই নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানাবো, গণতন্ত্রের জন্য ও বেগম খালেদা জিয়ার পক্ষে আরেকটা যুদ্ধ করতে হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের সমস্যা একটা। তা হচ্ছে দেশে গণতন্ত্র নেই। এই গণতন্ত্র হরণ করেছে এই সরকার। গণতন্ত্র ফেরাতে হলে এই সরকারকে সরাতে হবে। তাই কোনো দিকে না তাকেই আমরা যদি এই সরকারকে সরাতে পারি তাহলে গণতন্ত্র ফিরে আসবে।

মুক্তিযুদ্ধে ও দেশ পরিচালনায় জিয়াউর রহমানের অবদান তুলে ধরে তার মতো সাহসী, সৎ ও দেশপ্রেমিক হতে নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

গয়েশ্বর বলেন, জিয়াউর রহমান ভাষণ অথবা স্লোগানে নয়, তার কর্ম দিয়ে ইতিহাস লিখে গেছেন। তিনি উৎপাদনের রাজনীতি করতেন। তাকে নিয়ে যারা অন্ধের মতো সমালোচনা করেন তারাও তার সততা নিয়ে প্রশ্ন তুলতে পারেননি। যে যতই ষড়যন্ত্র করুক জিয়াউর রহমানকে ইতিহাস থেকে কোনোভাবে মুছে ফেলা যাবে না।

আয়োজক সংগঠনের আহ্বায়ক রমিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত