ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ০৯ জুন ২০২১, ২০:৪০

প্রিন্ট

ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন নজরুল

ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন নজরুল
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

অনলাইন ডেস্ক

বিএনপির নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে তিনি বলেন, মানুষের ভোটাধিকার নেই। বাঁচার মতো অধিকার নেই। এ অবস্থায় একটি দেশ চলতে পারে না। এর থেকে মুক্তি পেতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

নজরুল ইসলাম খান বলেন, দাবি করা হয়- ডিজিটাল বাংলাদেশ। জাপান, সিঙ্গাপুর কোরিয়া এসব দেশ ডিজিটাল দেশ বলে দাবি করে না। এখানে ডিজিটালের কথা বলে প্রচুর টাকা কোথায় খরচ হয়ে যাচ্ছে, কোথায় ডিজিটালি লুটপাট হচ্ছে, বিদেশে টাকা পাঁচার হচ্ছে- তার সঠিক হিসাব কেউ জানে না।

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, এই যে বাজেট দিল, কেমনে তার প্রশংসা করি? অর্থনীতিবীদ দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, অর্থমন্ত্রী তার গাড়িতে যাত্রী উঠাতে ভুলে গেছেন। অর্থাৎ বাজেট নামক গাড়িতে গরিব মানুষ উঠাতে ভুলে গেছেন। বাজেটে যাদের জন্য ব্যবস্থা করা দরকার ছিল, সেই গরিব মানুষের কথাই ভুলে গেছেন অর্থমন্ত্রী।

সভায় তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত