ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ১২ জুন ২০২১, ০১:৫১

প্রিন্ট

সরকার ভোটের পরোয়া করে না: নজরুল

সরকার ভোটের পরোয়া করে না: নজরুল
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকার ভোটের পরোয়া করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ এই সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকার ভোটের পরোয়া করে না। কারণ তাদের কাছে জনগণের মতামতের কোনো দাম নেই। আর গণতন্ত্র না থাকলে তাদের কিছু যায় আসে না?

মানুষকে ভোট দেয়ার সুযোগ দিলে আওয়ামী লীগের জয়ী হবার সম্ভাবনা কম মন্তব্য করে নজরুল ইসলাম বলেন, এটা বুঝে বলেই তারা নির্বাচনের আগের রাতেই ভোট করে ফেলে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণকে মত প্রকাশের সুযোগ করে দিতে নির্দলীয় সরকারের অধীনেই সংসদ নির্বাচন দিতে হবে। তাই সব কিছু ছেড়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। আর জনগণ যদি খুশি থাকে তাহলে তারাই আপনাদেরকে নির্বাচিত করবে।

বিএনপি কখনো জোর করে ক্ষমতায় আসতে চায়নি মন্তব্য করে তিনি বলেন, বিএনপি সামরিক শাসন ও জরুরি অবস্থা জারি করেনি। বরং বিএনপি গণতন্ত্র ফিরিয়ে এনেছে, জরুরি অবস্থা বাতিল করেছে এবং সামরিক শাসন প্রত্যাহার করেছে। কাজেই তারা এখনো জানেন, গণতান্ত্রিক প্রক্রিয়াতেই পরিবর্তন, ভোটের মাধ্যমেই পরিবর্তন করতে হবে। কারণ বিএনপি গণতন্ত্রকে রক্ষা করতে জানে। তাই জনগণকে তাদের মত প্রকাশের সুযোগ করে দিতে হবে।

আয়োজক সংগঠনের আহবায়ক প্রফেসর রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় সভায় সংগঠনের সদস্য সচিব প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুনুর রশিদ, বিএনপি নেতা শিরিন সুলতানা প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত