ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রধানমন্ত্রী ইতিহাস সৃষ্টি করেছেন, সংসদে হারুন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুন ২০২১, ১৯:০২

প্রধানমন্ত্রী ইতিহাস সৃষ্টি করেছেন, সংসদে হারুন
সাংসদ হারুন অর রশীদ। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই ইতিহাস সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য হারুন অর রশীদ। বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী অবশ্যই ইতিহাস সৃষ্টি করছেন মন্তব্য করে তিনি বলেন, পদ্মা সেতু নির্মিত হচ্ছে, মেট্রোরেল নির্মিত হচ্ছে এবং আকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট ঘুরছে। পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মিত হচ্ছে, ট্যানেল নির্মিত হচ্ছে এবং ফোরওয়ে-এইটওয়ে রাস্তা নির্মিত হচ্ছে। তবে তিনি প্রশ্ন রাখেন, দেশে কি গণতান্ত্রিক অবস্থা আছে? কোনো নির্বাচনী ব্যবস্থা আছে?

শেয়ারবাজার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে এবং ব্যাংকগুলো বঙ্গবন্ধু হাসপাতালের কেবিনে ভর্তি মন্তব্য করে সাংসদ হারুন বলেন, আর্থিক অন্যান্য প্রতিষ্ঠান ও দেশ এখন দুর্যোগকবলিত। একটি রাষ্ট্রের আর্থিক কাঠামোর দিকে দৃষ্টি দিতে গেলে তার আর্থিক প্রতিষ্ঠানের অবস্থান কী, সেটা বিবেচনার বিষয়। দেশের শেয়ারবাজার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি আছে। সেখানে মাঝে মধ্যে চোখ একটু খুলছে, আবার চোখ বন্ধ করছে। চোখ খুলে যখন দেখে দরবেশ বাহিনী চারদিকে ঘেরা, তখন আবার চোখ বন্ধ হয়ে যাচ্ছে।

জাতীয় সংসদে সরকারি দল বিরোধী দল একাকার মন্তব্য করে তিনি বলেন, বিরোধী দলীয় নেতা বাইরে বলছেন, বিরোধী দলের কোনো মূল্য নেই। সরকারি দলের কোনো মূল্য আছে? মন্ত্রীরা বরাবরই বলছেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ছাড়া কেউ অপরিহার্য নয়। এভাবে রাষ্ট্র আসলে চলতে পারে না। রাষ্ট্র একটি সম্মিলিত সরকারি দল, বিরোধী দল-সবার চিন্তা ও মেধা দিয়ে রাষ্ট্রকে পরিচালনা করতে হবে।

নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে বিএনপির এই সাংসদ বলেন, নির্বাচন কমিশনের দরকার কী? এটা বিলুপ্ত করে দেন।

তিনি বলেন, আমি বিএনপি করলেও তিন বছরে কখনো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো কটূক্তি করিনি। সরকারের যেসব অর্জন, সেসব অস্বীকার করারও উপায় নেই।

নিজেকে বিরোধীদলীয় নেতা দাবি করে হারুন বলেন, আমিই তো বিরোধীদলীয় নেতা। এসময় হইচই করে তার এই বক্তব্যের প্রতিবাদ জানান জাতীয় পার্টির সাংসদেরা। একপর্যায়ে বিরোধীদলীয় চিফ হুইপ জাতীয় পার্টির সাংসদ মসিউর রহমান দাঁড়িয়ে প্রতিবাদ জানান এবং হারুনের বক্তব্য এক্সপাঞ্জ করার দাবি জানান। পরে স্পিকার বলেন, হারুন অর রশীদের ওই বক্তব্য এক্সপাঞ্জ করে দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত