ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

নয়াপল্টনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুন ২০২১, ১৯:৫৯  
আপডেট :
 ১৭ জুন ২০২১, ২০:২৯

নয়াপল্টনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ
রাজধানীর নয়াপল্টনে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ। ছবি তুলেছেন ইলিয়াস সাজু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দলটির ২০ থেকে ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন এবং ৮ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ সংগঠনটির।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর ছাত্রদলের উদ্যোগে তাৎক্ষণিক ঝটিকা মিছিল বের করতে সংগঠনটির নেতা কর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন। এসময় পুলিশ মিছিল বের করতে বাধা দেন। পরে পুলিশের বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা মিছিল বের করলে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এসময় ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

আরো জানা গেছে, কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই ছাত্রদলের নেতা-কর্মীদের বাধা দেয় পুলিশ। পরে ক্ষুব্ধ নেতা-কর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল করতে গেলে সংঘর্ষ ঘটে। নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন বাংলাদেশ জার্নালকে বলেন, ‘পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষে সংগঠনের ২০-২৫ নেতা-কর্মী আহত হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিকী বলেন, হঠাৎ করে ছাত্রদলের কর্মীরা রাস্তায় নেমে ভাঙচুর শুরু করে। তারা অতর্কিতভাবে পুলিশ বক্সে হামলা এবং গাড়িতে ভাঙচুর করে। এছাড়া রাস্তায় বিক্ষোভ মিছিলও করেছে তারা। পরে পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ছাত্রদলের কর্মীদের রাস্তা থেকে উঠিয়ে দেয়।

পুলিশ রাস্তায় নামার পর তারা নিজেরাই রাস্তা থেকে সরে গিয়ে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে। এ ঘটনায় ৮ জন নয় আমরা ৬ জনকে আটক করেছি। যাচাই-বাছাই করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন- বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত