ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুন ২০২১, ২০:১৬

বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ। ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলছে, পুলিশ অবরুদ্ধ করেছে করে রেখেছে বিএনপি কার্যালয়। ভেতর থেকে কেউ বের হলেই তাকে গ্রেপ্তার করা হচ্ছে।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বৃহস্পতিবার সকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের আয়োজনে ময়মনসিংহের শম্ভুগঞ্জে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দদের উপর নির্বিচারে লাটিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।

এ ঘটনায় ছাত্রদলের কেন্দ্রীয় নেতা-কর্মীসহ ১০ জন গুলিবিদ্ধ হয়, আহত হয় শতাধিক কর্মী। গ্রেপ্তারও করা হয়েছে অনেক নেতাকর্মীকে।

ফখরুল বলেন, বিকেলে ঢাকায় নয়াপল্টনে ছাত্রদলের প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলে পুলিশ মিছিলের পেছন দিক থেকে ন্যাক্কারজনকভাবে বেধড়ক লাটিচার্জ ও গ্রেপ্তার করে। কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখে। কার্যালয়ে প্রবেশ বা বের হওয়ার সময় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে। ভেতর থেকে কেউ বের হলেই গ্রেপ্তার হচ্ছে।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রদলের ২০ থেকে ২৫ জন নেতা কর্মী আহত হয়েছে এবং ৮ জন কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ সংগঠনটির।

তবে পুলিশের দাবি, ৮ জন নয় তারা ৬ জনকে আটক করেছে।

ঢাকা মহানগর ছাত্রদলের উদ্যোগে ময়মনসিংহে ছাত্রদলের আলোচনা সভায় পুলিশের অতর্কিত হামলায় সংগঠনটির কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ নেতাকর্মীর উপর পুলিশি হামলার প্রতিবাদে এ ঝটিকা মিছিলের আয়োজন করা হয়।

আরো পড়ুন- নয়াপল্টনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত