ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে জাতিকে মেরুদণ্ডহীন করছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০২১, ১৫:৪৯  
আপডেট :
 ১৯ জুন ২০২১, ১৫:৫৮

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে জাতিকে মেরুদণ্ডহীন করছে

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার জাতিকে মেরুদণ্ডহীন করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারি-অবিভাবক ফোরামের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সরকারের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত মন্তব্য করে তিনি বলেন, এই সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা। বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেবে, কিন্তু হল খুলবেন না। এর থেকে বড় ভুল হতে পারে?

ডা. জাফরুল্লাহ বলেন, সংসদে আজ পরীমনি নিয়ে আলোচনা হয়। কিন্তু শিক্ষা নিয়ে একটা কথাও হয় না। এই লজ্জা আমরা কোথায় রাখি? এই ভুলের সংশোধন কীভাবে হবে? এই ভুলের সংশোধন তারা (সরকার) করবে না। কারণ বর্তমান সরকার বিনা ভোটের সরকার ও ভোট ডাকাতির সরকার। তাই তাদের সকল সিদ্ধান্ত ভুল হবে, এটাই স্বাভাবিক।

মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলম এহাসুল মিলন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন- শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বিপথগামী তরুণরা

বাংলাদেশিদের একাউন্ট বাড়ছে সুইজারল্যান্ডে

কেএস/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত