ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ২১ জুন ২০২১, ২০:৩৮

প্রিন্ট

বিএনপির কাছে খালেদার চেয়ে পরীমনির গুরুত্বপূর্ণ বেশি

বিএনপির কাছে খালেদার চেয়ে পরীমনির গুরুত্বপূর্ণ বেশি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চেয়েও চিত্রনায়িকা পরীমনি বিএনপি নেতাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পরীমণিকে নিয়ে সংসদে আলোচনার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সংসদে বিএনপি দলীয় নেতা পরীমণিকে নিয়ে বেশ কয়েকদিন ধরে বক্তব্য রেখেছেন। আমার কাছে মনে হলো তার কাছে বেগম খালেদা জিয়ার চেয়েও ঐ চিত্রনায়িকা বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে, সেজন্যই এটা নিয়ে তিনি বেশ কয়েকদিন বক্তব্য দিয়েছেন।

বিষয়টি জাতির জন্য গুরুত্বপূর্ণ ঘটনা নয় উল্লেখ করে ​মন্ত্রী বলেন, ঢাকা শহরে কে কোথায় মদ্যপান করলো, সেখানে ভাঙচুর হলো আর তার প্রেক্ষিতে সেখানে কিছু ঘটনা ঘটলো তাতে যেভাবে সবাই মত্ত হয়ে গেল, অথচ বিষয়টা জাতির জন্য মোটেও কোনো গুরুত্বপূর্ণ ঘটনা নয়। আমি এ নিয়ে মন্তব্য করতে চাই না। তবে কেউ হেনস্তার শিকার হওয়াও ঠিক নয়, কেউ অহেতুক হয়রানি হওয়াও ঠিক নয়।

এ সময় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি ও তার মিত্ররা এসব অপচেষ্টা চালায়। আবার বাংলাদেশে কিছু ব্যক্তি আছে, যারা মনে করেন তারা মহাজ্ঞানী এবং যখন নিজেরা মনে করেন তারা মহাজ্ঞানী অপরের ভুল না ধরলে তিনি যে জ্ঞানী সেটি প্রমাণ করার সুযোগ হয় না। সেজন্য সব বিষয়ে ভুল ধরার জন্য কিছু ব্যক্তিবর্গ আছে।

গণমাধ্যম সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, অবশ্যই আপনারা সরকারের বা যে কোনো দায়িত্বশীলের ব্যর্থতা, ত্রুটি নিয়ে আলোচনা হবে, কিন্তু পাশাপাশি অগ্রগতিটাও মানুষকে জানাতে হবে। কারণ মানুষ যখন দেশকে নিয়ে আশাবাদী হবে তখনই দেশ ও সমাজ এগিয়ে যাবে।

‘দেশের অগ্রগতি যদি বিশ্বের পত্রপত্রিকায় প্রচারিত হয় অথচ আমাদের দেশে ঠিকভাবে না হয়, সেটি খুবই দু:খজনক।’

আরও পড়ুন- জনরোষের ভয়ে ভোটে আসছে না বিএনপি: নৌ প্রতিমন্ত্রী

পুলিশের পৈশাচিক কর্মযজ্ঞ মানবতাবিরোধী অপরাধ

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত