ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

প্রার্থিতা প্রত্যাহার করায় জাপা নেতা বহিষ্কার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ জুন ২০২১, ০১:৫৪

প্রার্থিতা প্রত্যাহার করায় জাপা নেতা বহিষ্কার

শেষ পর্যন্ত মাঠে থাকার প্রতিশ্রুতিতে মনোনয়ন পেয়ে পরে প্রার্থিতা প্রত্যাহার করায় কুমিল্লা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের গঠনতন্ত্রের ২০/১ (১) ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে তাকে বহিষ্কার করেন এবং জাতীয় পার্টির কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনের শেষ দিন পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রতিশ্রুতিতে মো. জসিম উদ্দিনকে মনোনয়ন প্রদান করেছেন। মো. জসিম উদ্দিন উক্ত মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. হুমায়ুন কবির মুন্সী। তিনি জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দলের চেয়ারম্যান জিএম কাদের সোমবার দুপুরে তাকে দলের সকল দায় দায়িত্ব থেকে বহিষ্কার করেন। সেই সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সকল কার্যক্রম স্থগিত করেন। সদস্য সচিব মো. হুমায়ুন কবির মুন্সীকে পার্টির কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেন বলে তিনি জানান।

এর আগে রোববার বিকালে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে প্রার্থিতা প্রত্যাহারের আবেদনটি জমা দেন জাপার প্রার্থী জসিম উদ্দিন। এর ফলে এ আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খান।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত