ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

রঙিন মুখোশের আড়ালে বিএনপির মুখচ্ছবি কুৎসিত কালো

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুন ২০২১, ১৪:১২

রঙিন মুখোশের আড়ালে বিএনপির মুখচ্ছবি কুৎসিত কালো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির শক্তি হলো রংবেরঙের রঙিন মুখোশ। তাদের ভেতরের মুখচ্ছবি কুৎসিত কালো। তাদের উদ্দেশ্য দেশবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তির সাথে যোগসাজশ করে নৈরাজ্য সৃষ্টি করা। আর জনগণই আওয়ামী লীগের শক্তি এবং ঠিকানা।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

জনগণ জেগে উঠলে আওয়ামী লীগ পালানোর পথ খুঁজে পাবে না, বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাটি ও মানুষের আস্থার ঠিকানা আওয়ামী লীগ পালানোর দল নয়, আওয়ামী লীগের শিকড় এদেশের মাটির অনেক গভীরে। এদেশের সকল অর্জন এবং মানুষের সুখ-দুঃখের সাথে রয়েছে আওয়ামী লীগ ও শেখ হাসিনা,তাই পালানো যাদের স্বভাব তারাই পালানোর কথা ভাবে ও বলে।

জনগণের সম্পদ লুন্ঠনকারি বিএনপিই পলায়নপরতার রাজনীতিতে অভ্যস্থ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি ভুলে গেছেন তাদের কোন নেতা মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়েছে। তবে তা দেশের মানুষ ভালো করেই জানে।

সাহস থাকলে সেই দুর্নীতিবাজ নেতাকে বিদেশ থেকে ফিরিয়ে আনার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণ জেগে উঠেছে বলেই বিএনপির মুখোশ উন্মোচিত হয়েছে এবং সাম্প্রতিক নির্বাচনগুলোতে বিএনপির ভরাডুবি ঘটেছে। তিনি বলেন, বিএনপির অপরাজনীতি এখন মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে তাই দেশের মানুষ এখন আর তাদের বিশ্বাস করে না।

বিরোধীদল হিসেবে বিএনপি শক্তিশালী হোক, নিজের এই প্রত্যাশার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কোমরভাঙ্গা, মেরুদন্ডহীন এবং সিদ্ধান্তহীনতাই ভোগা কোনো দল বিরোধীদল হিসেবে সফল হতে পারে না,বিরোধীদল শক্তিশালী এবং দায়িত্বশীল হলে গণতন্ত্র বিকাশের পথ অধিকতর মসৃন হয়।

বিএনপির এতো শক্তি ও জনসমর্থন থাকলে ভোটের দিন দুপুরে কেন নির্বাচন থেকে সরে যায়, ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, তাহলে আন্দোলনের বারবার ঘোষণা দিয়ে নিজ দলের নেতাকর্মীদেরও কেন মাঠে নামাতে পারে না?

এর আগে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন।

বাংলাদেশ জার্নাল- এমআর/ওআই

  • সর্বশেষ
  • পঠিত