ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

ভয় দেখাতে বিএনপির কর্মীদের বাড়িতে হানা দিচ্ছে প্রশাসন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৬:৫৮

ভয় দেখাতে বিএনপির কর্মীদের বাড়িতে হানা দিচ্ছে প্রশাসন
নিজস্ব প্রতিবেদক

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনী এলাকায় দলের নেতা কর্মীদের গ্রেপ্তার ও ভয়ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে সরকার প্রশাসন দিয়ে রোববার থেকে তাদের বাড়িতে হানা দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট-৩ আসনের জাতীয় সংসদ উপনির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের পুলিশী হয়রানির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে’ এ বিবৃতি দেন ফখরুল।

তিনি বলেন, বর্তমান ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকার ও অথর্ব নির্বাচন কমিশন কর্তৃক জনগণের ভোটাধিকার হরণসহ সমগ্র নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করার কারণে বিএনপি জাতীয় সংসদের আসন্ন সিলেট-৩ আসনের উপনির্বাচনসহ অন্যান্য নির্বাচন বয়কট করেছে। এজন্য সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে না। এরপরও সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে সরকার তাদের অনুগত প্রশাসন দিয়ে এই নির্বাচনী এলাকায় দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের গ্রেপ্তার ও ভয়ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে গতকাল থেকে বাসাবাড়িতে হানা দিচ্ছে।

‘নেতা-কর্মীদের বাসায় না পেয়ে তাদের পরিবার-পরিজনকে হুমকি-ধামকি এবং অসৌজন্যমূলক আচরণ করা হচ্ছে। গত ১২ বছর যাবৎ বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মীদের ওপর আওয়ামী লীগ সরকারের যে নির্যাতন-নিপীড়ণ চলছে সিলেটের ঘটনা সেটিরই ধারাবাহিকতা।’

মির্জা ফখরুল বলেন, সরকার ও তাদের আজ্ঞাবাহী প্রশাসনের ন্যাক্কারজনক ভূমিকায় করোনাকালীন বর্তমান ভয়াবহ দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন মানুষকে সহায়তা প্রদান কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। যে নির্বাচনে জনগণের কোন আস্থা নেই, যে নির্বাচন বিএনপি বয়কট করেছে, নেতা কর্মীরা পাতানো-সাজানো যে নির্বাচন বর্জন করে আর্তমানবতার সেবায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে, তখন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের ওপর দমন-নিপীড়ণ, হামলা ও হয়রানি করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসন মোকাবেলার লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে এই মুহূর্তে ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী একদলীয় শাসনের অবসান ঘটাতে হবে। নইলে এদেশ থেকে দুর্দিন কখনো দূর হবে না।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত