ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ন্যাপের ভার্চুয়াল সভা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৯:০২

৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ন্যাপের ভার্চুয়াল সভা
নিজস্ব প্রতিবেদক

ন্যাশানাল আওয়ামী পার্টির (ন্যাপ) ৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতারা বলেছেন, অধ্যাপক মোজাফফর আহমেদ বাংলাদেশের বাস্তবতায় 'ধর্ম-কর্ম গণতন্ত্রের নিশ্চয়তাসহ সমাজতন্ত্রই মুক্তির পথ' হিসেবে যে পথ দেখিয়েছেন এটাই এ দেশের গরীব দুঃখী মানুষের মুক্তির পথ।

সন্ধ্যা সাড়ে সাতটায় ন্যাপের ৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় এ ভার্চুয়াল সভা।

সভায় আলোচকরা বলেন, ১৯৫৭ এর ২৭ জুলাই এক ঐতিহাসিক প্রেক্ষাপটে ন্যাশনাল পার্টি (ন্যাপ) প্রতিষ্ঠিত হয়। বিশ্ব এবং এ উপমহাদেশের প্রগতির লড়াইয়ে ন্যাপের প্রতিষ্ঠা ছিল এক যুগান্তকারী ঘটনা। গণতান্ত্রিক আন্দোলন, সাম্রাজ্যবাদ, স্বৈরাচার, সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলন, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সকল আন্দোলনে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মুক্তিযুদ্ধে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে ন্যাপ এবং ন্যাপের প্রয়াত সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের অবদান ইতিহাসে স্মরণীয় হয়ে আছে।

তারা বলেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের কারণে সাধারণ মানুষের জীবন কঠিন থেকে কঠিনতর হয়ে পড়েছে। দুর্নীতি, শোষণমুক্ত, শান্তিপূর্ণ সমাজ গঠন ও প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে আদর্শিক রাজনৈতিক সংগ্রাম অব্যাহত রাখতে হবে। দেশের তরুণ সমাজকে সততা, দেশপ্রেম ও আদর্শের রাজনীতিতে উদ্বুদ্ধ করতে হবে।

প্রবীণ নেতা ন্যাপ সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট এমএ ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালন করেন পরিতোষ দেবনাথ ও এডভোকেট আমিনুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন ন্যাপের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিম-লীর সদস্য জননেতা এডভোকেট এনামুল হক, ডক্টর আব্দুস সামাদ সিকদার, হাসান কমরুন, এডভোকেট আব্দুল মালেক, মোস্তফা মাহমুদ, নাসিমা হক রুবি, এডভোকেট আওলাদ হোসেন, অধ্যাপক চন্দন কুমার চন্দ, দেলোয়ার হোসেন টুটুল, ডাক্তার মোহনলাল সরকার প্রমুখ।

প্রবাস থেকে যুক্ত ছিলেন কানাডা ন্যাপের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, লন্ডন ন্যাপের সাধারণ সম্পাদক সৈয়দ হাসান আহমেদ, মালদ্বীপ থেকে সাবেক ছাত্রনেতা ডাক্তার মাকসুদা হক রিমী ।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত