ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আন্দোলনে জয়লাভ দেখছেন ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ২০:১৭

আন্দোলনে জয়লাভ দেখছেন ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে জয়লাভের আশা দেখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার ‘২০১১ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী নিয়োগ পাওয়া ১০১৮ জন কর্মকর্তা-কর্মচারির চাকুরিচ্যুতির দশ বছরপূর্তি দিবস উপলক্ষে চাকুরিচ্যুতিদের মানবেতর জীবনযাপন’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় এ আশা ব্যক্ত করেন তিনি।

নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, কখনোই ভেঙে পড়বেন না, সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে থেকে তো আমাদেরকে উঠে আসতে হবে। আমাদেরকে জেগে উঠতে হবে, আশে-পাশের মানুষগুলোকে আমাদের জাগাতে হবে। আজকে যারা তরুণ ও যুবক আছেন, তাদেরকে জাগতে হবে। এই যুদ্ধে জয়লাভ করতে হবে-এর কোনো বিকল্প নেই এবং সেটা অতিদ্রুত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমার বয়স অনেক হয়েছে। তারপরও আমি খুব আশাবাদী মানুষ। আমি আরও আশাবাদী হয়েছি, গত তিনদিন আমরা জেলাতে (ঠাকুরগাঁও) আমি পাঁচটি উপজেলায় সফর করেছি। আমি দেখেছি, মানুষের মধ্যে কি অভূতপূর্ব সাড়া। মানুষ সব দাঁড়িয়ে আছে, নিজের শক্তি নিয়ে দাঁড়িয়ে আছে। যখনই শুরু হবে আন্দোলন, যখনই শুরু হবে সরকারকে পরাজিত করার যুদ্ধ, সেই যুদ্ধে তারা ঝাঁপিয়ে পড়বে, এই নিশ্চয়তা আমি দেখেছি।

জাতীয় বিশ্ববি্দ্যালয়ের কর্মকর্তা-কর্মচারিদের চাকুরিচ্যুতির ঘটনায় ক্ষতিগ্রস্থদের প্রতি একাত্মতা ও সমমর্মিতা প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, এটা জাতীয় বিশ্ববিদ্যালয় শুধু নয়, অন্যান্য দপ্তরগুলোতে, অন্যান্য বিভাগসহ বিভিন্ন জায়গায় মানুষগুলো চাকুরিচ্যুত হয়েছে- তারা মনের বল ফিরে পাবে, তারা শক্তি ফিরে পাবে এবং এই আশ্বাস যে, বিএনপি যদি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব জনগণের মাধ্যমে আবার ফিরে পায় তাহলে তাদের সমস্ত সমস্যা সমাধান করা হবে সন্মানের সাথে- এই বিষয়গুলো অবশ্যই আমাদেরকে আশান্বিত করে।

ড. ফারুক আহমেদ শিপনের সভাপতিত্বে ও একেএম ওয়াহিদুজ্জামানের সঞ্চালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েম্বর চন্দ্র রায়, ড. মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত