ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকারের দাবিকে ‘মূর্খতা’ বললেন মন্ত্রী

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৯:০০

তত্ত্বাবধায়ক সরকারের দাবিকে ‘মূর্খতা’ বললেন মন্ত্রী
কলাপাড়ায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সংবিধানের আলোকে নির্বাচন করবে নির্বাচন কমিশন। বিরোধী দলের পক্ষ থেকে নিরেপক্ষ তত্ত্বাবধায়ক সরকারে দাবি করা হচ্ছে। এটা নিতান্তই তাদের মূর্খতা। কারণ সংবিধানে এ জাতীয় কোনো সরকার ব্যবস্থা নেই। বিএনপি ও তার জোট যেটা দাবি করছেন, তা সংবিধান পরিপন্থী।

তিনি বলেন, সংবিধান পরিপন্থী কোনো নির্বাচন বা কোনো প্রক্রিয়া শেখ হাসিনার সরকার ও বাংলাদেশের মানুষও হতে দেবে না। তাদের যদি ক্ষমতায় যেতে হয় মানুষের জনমত যাচাইয়ের জন্য নির্বাচনে আসতে হবে। মানুষ ভোট দেবে, ভোটের মধ্যদিয়ে সরকার নির্বাচিত হবে।

সোমবার দুপুরে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, নদী উপকেন্দ্র কলাপাড়ায় নবনির্মিত তিনতলা অফিস তথা গবেষণাগার ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে শেখ হাসিনার সরকার ব্যাপক পরিকল্পনা নিয়েছেন। দেশের যে প্রান্তেই ইলিশ বাড়ানো যায় কিংবা বাচ্চা দিতে পারে, সকল বিষয়গুলোকে আমরা বিবেচনায় রেখেছি। আমাদের টার্গেটটা হচ্ছে বাংলাদেশের কোনো জলাশয় অব্যবহৃত থাকবে না। যেখানে যে প্রকৃতির মাছ উৎপাদন করা যায়, আমরা তার উৎপাদনে সকল সহায়তা করবো। আন্ধারমানিক নদীসহ যেসব নদীতে আগে ইলিশ ছিল, এখন নেই, কেনো নেই তা আমরা গবেষণা করছি।

শ ম রেজাউল করিম বলেন, ভারতের যে প্রান্তের সঙ্গে বাংলাদেশ প্রান্তের সংযুক্ত রয়েছে, একই সময় যাতে মৎস্য আহরণ বন্ধ রাখা যায় সেই প্রক্রিয়া কার্যকর করা শুরু করেছি। ভারতীয় হাই কমিশনারের সঙ্গে এ বিষয় কথা হয়েছে। অদূর ভবিষ্যতে এ সমস্যা আর থাকছে না।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত