ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই করলেন আওয়ামী লীগ প্রার্থীর ছেলে

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ০৫:৩০

স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই করলেন আওয়ামী লীগ প্রার্থীর ছেলে
ছবি: প্রতিনিধি

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র এক প্রার্থীর মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার বিকেলে উপজেলা নির্বাচন কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। এ ঘটনায় জড়িত অভিযোগে ওই ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর ছেলেকে আটক করেছে পুলিশ।

আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মাজেদ খান দলের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক এবং বর্তমান চেয়ারম্যান। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ওবায়দুর রহমান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে তিনি মনোনয়নপত্র জমা দিতে উপজেলা নির্বাচন কার্যালয়ে যান। সেখানে পৌঁছলে আব্দুল মাজেদ খানের বড় ছেলে ফয়েজুল ইসলাম খান, তার ভাগ্নে মোস্তাফিজুর রহমান মিঠু ও চাচাতো ভাই জিয়াউর রহমান ও অচেনা আরো চার-পাঁচজন মিলে ওবায়দুর রহমানের পথরোধ করে। তাকে কিল-ঘুষি মেরে তাঁর মনোনয়নপত্রসহ দরকারি কাগজ ছিনিয়ে নিয়ে যায় তারা।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল মাজেদ খানের মোবাইলে একাধিকবার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্লা জানান, প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ পাওয়ার পর সন্ধ্যা ৬টার দিকে ফয়েজুল ইসলামকে আটক করা হয়েছে। অন্যদেরও ধরার চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর সিংগাইর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২১ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত