ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

তথ্যপ্রতিমন্ত্রীর বক্তব্যের কারণে দেশে উত্তেজনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৪:৩০  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০২১, ১৫:৪০

তথ্যপ্রতিমন্ত্রীর বক্তব্যের কারণে দেশে উত্তেজনা
রুহুল কবির রিজভী
নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের কারণে দেশে উত্তেজনা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপিন কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘খালেদা জিয়ার রোগমুক্তি কামনায়’ এক মিলাদ ও দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তথ্যপ্রতিমন্ত্রী বলেছেন, রাষ্ট্র ধর্ম ইসলাম করেছেন- বিশ্ববেহায়া এরশাদ। এরশাদ কার লোক? বিশ্ববেহায়া এরশাদ তো শেখ হাসিনার সার্টিফাইড বন্ধু। সরকারের অপকর্ম ডাকার জন্য আগে বেফাঁস কথা-বার্তার প্রতিযোগীতা চলতো ওবায়দুল কাদের এবং হাছান মাহমুদের মধ্যে, এখন তাদেরকে টপকাতে চান- এই অবৈধ তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

‘ঘটনা ঘটলো কুমিল্লায়। এরপরে সারাদেশে টেনশন, উত্তেজনা, রক্তপাত, পুলিশ গুলি চালাচ্ছে, মানুষের প্রাণ ঝড়ছে। আর গতকাল চৌমুহনীতে উত্তেজনা বিরাজ করেছে। শনিবার ১৪৪ জারি করেছে। কেন এই পরিস্থিতি? ওই যে মুরাদ হাসান যে বক্তব্য রেখেছেন, তারপরেই এই ঘটনা। এগুলো কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এই সরকার তার সকল অপকর্ম, সকল জনবিরোধী কর্ম, রক্তপাত ও গুম-খুন এবং দ্রব্যমূল্য যে বাড়তি দা- সেগুলো আড়াল করার জন্য এই ঘটনা। সরকারের এজেন্সির যে নীল নকশা, সেই নীল নকশারই একটা অংশ কুমিল্লার ঘটনা।

আমরা একটা অরাজকতা, ঘোর অন্ধকার ও দুর্ভিক্ষের মধ্যে বসবাস করছি মন্তব্য করে রিজভী বলেন, এ ধরনের দুঃশাসনের বিরুদ্ধে একমাত্র জাতীয়তাবাদী শক্তিকে মোকাবেলা করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত