ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

সত্য প্রকাশ পাওয়ায় বিএনপির ওপর নির্যাতন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১১:৪২

সত্য প্রকাশ পাওয়ায় বিএনপির ওপর নির্যাতন

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় সত্য প্রকাশ পাওয়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশ দিয়ে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ অভিযোগ করেন তিনি।

'অসম্প্রদায়িক বাংলাদেশ, আজকের প্রেক্ষাপট, সাম্প্রদায়িকতা অপচেষ্টার বিরুদ্ধে ও দ্রব্য মূল্যের সীমাহীন উর্ধ্বগতির প্রতিবাদ’ শীর্ষক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও মন্দির ভাংচুরের ঘটনায় সারাদেশে যারা আটক হয়েছে সব ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী। সত্য প্রকাশ হয়ে যাওয়ায়, এখন পুলিশকে দিয়ে বিএনপি নেতাকর্মীদের ধরে নিয়ে নির্যাতন করে মিথ্যা নাটক সাজানো হচ্ছে। যা মানুষ বিশ্বাস করে না।

রিজভী বলেন, আজকের দেশের যে পরিস্থিতি, সেই পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রতির আহ্বান নিয়ে এই মানববন্ধন। দেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলোও সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় রাজপথে নেমে এসেছে। যুগ যুগ ধরে আমাদের সাম্প্রদায়িক যে ঐক্য, সেই ঐক্য যারা বিনষ্ট করে তারা ষড়যন্ত্রকারী, চক্রান্তকারী এবং তারা দেশের মঙ্গল চায় না।

কুমিল্লার পূজামণ্ডপে কোরআন শরীফ রাখার ঘটনার প্রসঙ্গে তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে হামলা-এটা দুষ্কৃতিকারী ছাড়া অন্য কেউ করতে পারে না। আমাদের দীর্ঘদিনের যে সামাজিক বন্ধন, এটা কেন বিনষ্ট করছেন (সরকার)। নিজের ব্যর্থতা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি, চালের দাম দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি, পেঁয়াজ, মরিচ, ডাল ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য স্পর্শ করলেই মনে হয় বৈদ্যুতিক শক করছে। প্রধানমন্ত্রী আপনি কি জনদৃষ্টি অন্যদিকে ফেরাতে এসব করছেন?

আয়োজক দলের সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী সভাপতিত্বে মানববন্ধনে ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাহউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন মাস্টার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/এমএম/কেএস

  • সর্বশেষ
  • পঠিত