ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

দেশের অর্থনীতিকে ধ্বংস করছে সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২১, ১৯:৪৮

দেশের অর্থনীতিকে ধ্বংস করছে সরকার
ফাইল ছবি

সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতি ও রাজনীতিকে ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে ‘ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘটের প্রসঙ্গে টেনে তিনি বলেন, আজ থেকে স্ট্রাইক হচ্ছে, ট্রাক ও বাস বন্ধ। কাল থেকে দেখবেন, ওই বাস মালিকরা বলবে যে- ভাড়া বাড়াও, ভাড়া না বাড়ালে আমরা গাড়ি চালাতে পারবো না। ট্রাকওয়ালা বলবে আমাদের আরো বেশি করে ভাড়া দিতে হবে, না হলে আমরা ট্রাক চালাতে পারবো না। অর্থাৎ আপনার যে কাঁচা বাজার, আপনার যে চাল-ডাল-চিনি-তেল-লবণ আছে, সমস্ত কিছুর দাম বাড়তে থাকবে।

তিনি আরও বলেন, ‘এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধবংস করছে, বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছে। এখন তারা মানুষের ভবিষ্যতকে ধ্বংস করছে।’

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হলো। যুক্তিটা কি দিয়েছে? আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে। আর আন্তর্জাতিক বাজারে যখন তেলের দাম কমে গিয়েছিলো, তখন তুমি তেলের দাম বেশি নিয়েছো কেনো? তখন তো কম নাও নাই। তখন ওই টাকা চুরি করেছো তোমরা। এখন আবার যেটা করছো তাতে জনগণের পকেট কেটে তোমাদের পকেট ভরাচ্ছো।

মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফুর রহমান, প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত