ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

সরকারকে গণআন্দোলনের মুখোমুখি হতে হবে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২১, ১৯:৪৩

সরকারকে গণআন্দোলনের মুখোমুখি হতে হবে: ফখরুল

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিলে সরকারকে অবশ্যই গণ-আন্দোলনের মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপনে বিএনপির জাতীয় কমিটির উদ্যোগে ‘মওলানা আবদুল হামিদ খান ভাসানী ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ আয়োজিত এক আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন জানিয়ে তিনি বলেন, ডাক্তাররা বলেছেন, বেগম খালেদা জিয়ার বাইরে চিকিৎসা করানোটা অত্যন্ত জরুরি। কিন্তু সেই অনুমতি ও সুযোগ পাওয়া যাচ্ছে না। এই আলোচনা সভা থেকে আমরা বলতে চাই, অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হোক এবং তাকে মুক্তি দেয়া হোক। তা না হলে এই সরকারের পতনের আন্দোলনের সামনে তাদেরকে অবশ্যই দাঁড়াতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে দেশের মানুষ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় বসবাস করছে। খালেদা জিয়া বিনা কারণে জেলে এবং তিনি মৃত্যুপথযাত্রী। দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র এবং তাদের ভোটের অধিকার নেই। তাই মানুষ আজকে বিক্ষুব্ধ। এর একটা বিস্ফোরণ অবশ্যই ঘটবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুস সালামের পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত