ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

শিক্ষার্থীদের দাবির প্রতি বিএনপির সমর্থন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৩:৫৭  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২১, ১৪:০৯

শিক্ষার্থীদের দাবির প্রতি বিএনপির সমর্থন

বাস ভাড়া কমাতে শিক্ষার্থীরা যে দাবি করছে তার প্রতি সম্পূর্ণ সমর্থন জানিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে’এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের মন্ত্রীরা উন্নয়ন উন্নয়ন বলতে তাদের মুখে ফুলঝুড়ি ফোটে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কি উন্নয়ন করেছেন? আমার ছেলে-মেয়ে স্কুলে পড়ে। তারা বাস ভাড়া কমানোর দাবিতে আজকে রাস্তায় নেমেছে। তারা বলছে, হাফ পাস দিতে হবে। কেনো বলছে, তাদের লেখা-পড়া করতে এখন খরচ অনেক বেড়ে গেছে।

‘তাদের মা-বাবারা যারা নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষ, তারা হিমশিম খাচ্ছেন। একদিকে চাল-ডাল-তেলের দাম বেড়ে গেছে। অন্যদিকে বই, খাতা এবং কলমের দাম বেড়েছে। সেই সাথে বাস ভাড়া আরো বাড়িয়ে দিয়ে তাদেরকে চরম বিপর্যয়ের মধ্য ফেলে দিয়েছে।’

গণবিরোধী এই সরকার প্রথমে ১৫ শতাংশ তেল ও ডিজেলের দাম বাড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর সাথে সাথে বাস মালিক ও শ্রমিকরা বললেন, তাদের ভাড়া বাড়াতে হবে। এই ভাড়া ও ডিজেলের দাম বাড়ানো কার স্বার্থে? আওয়ামী লীগের এই সমস্ত দুর্নীতিপরায়ণ, সিন্ডিকেটদের পকেট এবং আওয়ামী লীগের লোকদের পকেট ভারি করতে তারা জনগণের পকেট কাটছে। আর ছেলেরা রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছে এবং ভাড়া কমাতে বলছে।

বিএনপি মহাসচিব বলেন, গত শুক্রবার বলছেন, আমরা বিআরটিসির ভাড়াটা কমালাম। কিন্তু প্রাইভেট বাসের ভাড়াতো কমাতে পারবো না। তোমরা প্রাইভেট মোবাইল ও টেলিফোন কন্ট্রোল করতে পারো। তোমরা বাস ভাড়া ছেলেদের জন্য কমিয়ে দিয়ে সেখানে যদি ২ থেকে ৩ হাজার কোটি টাকা ভতুর্কি দিতে হয় তা দেবে না কেনো? তাদের লেখা-পড়া ও শিক্ষার জন্য এবং উন্নত ভবিষ্যতের জন্য আমরা এই সমাবেশ থেকে ছাত্র-ছাত্রীদের এই দাবির প্রতি সম্পূর্ণ সমর্থন জানাচ্ছি। দাবি করছি, অবিলম্বে তাদের ভাড়া কমিয়ে হাফ পাস দেয়ার ব্যবস্থা করা হোক। প্রয়োজনে সরকার ভতুর্কি দেবে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসবেক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সহ দপ্তর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত