ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

খালেদা জিয়ার চিকিৎসা

আন্দোলন আরও বেগবান করবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১৮:২৬  
আপডেট :
 ৩০ নভেম্বর ২০২১, ১৮:৩৩

আন্দোলন আরও বেগবান করবে বিএনপি

খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠানোর দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করবে বিএনপি। দলটি বলছে, বিএনপি চেয়ারপারসনের মুক্তি এবং অবিলম্বে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশের চিকিৎসা কেন্দ্রে পাঠানোর দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে মঙ্গলবার রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিত্বে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিস ব্যাধি জনিত অসুস্থতায় শারীরিক অবস্থার ক্রমাবনতিতে বিশেষ করে রক্তক্ষরণ জনিত পরিস্থিতি উল্লেখ করে চিকিৎসকদের বক্তব্যে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা মনে করেন, প্রচলিত আইনের আওতায় খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার কোনও বাধা নেই। এ ধরনের নজির বাংলাদেশে আছে।

বৈঠকে বিএনপি চেয়ারপারসনের শর্তহীন মুক্তি ও রোগমুক্তির জন্য পরম করুনাময় আল্লাহ তাআলার কাছে দোয়া চাওয়া হয়।

সাম্প্রতিক সময়ে ট্রাফিক নৈরাজ্যের ফলে সৃষ্ট সড়ক দুর্ঘটনায় কয়েকজন শিক্ষার্থীর মৃত্যুর বিচারের দাবিতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বৈঠকে বলা হয়, বাস ভাড়ায় হাফ পাস পদ্ধতি প্রবর্তনের জন্য শিক্ষার্থীদের দাবি যথাযথ। প্রয়োজনে সরকারের ভর্তুকি প্রদানের মাধ্যমে হলেও শিক্ষার্থীদের এই দাবি মেনে নেয়ার জন্য আহ্বান জানানো হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত