ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

কালবিলম্ব না করে খালেদাকে বিদেশে পাঠান: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৮:০৭  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২১, ১৯:০৭

কালবিলম্ব না করে খালেদাকে বিদেশে পাঠান: ফখরুল
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

কালবিলম্ব না করে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে 'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে' আয়োজিত এক মানবন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার বিদেশে যাওয়া অনুমতিতে সরকারের প্রতিবন্ধকতার প্রসঙ্গ টেনে তিনি বলেন, এই সরকার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বাইরে যেতে দিতে চায় না। কেনো? একবারও কি চিন্তা করেন না যে, এই দেশের ১৬ কোটি মানুষ আমার মা-বোনেরা রোজা রাখছে, দোয়া করছে বেগম খালেদা জিয়া যেন সুস্থ হয়ে যায়। কেনো আপনারা ভাবেন না এই যে, এতো কোটি কোটি মানুষের এই যে অভিশাপ আপনারা নিচ্ছেন এবং সেই অভিশাপ আপনাদেরকে নিসন্দেহে অভিশপ্ত করবে।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমি শুধু বলতে চাই, খালেদা জিয়াকে বাইরে পাঠানো এই সরকারের জন্য দরকার। কারণ আল্লাহ না করুন তার যদি কোনো ক্ষতি হয় দেশের মানুষ আপনাদেরকে রেহাই দেবে না, আপনাদেরকে রেহাই দেবে না। অবিলম্বে আর কালবিলম্ব না করে বেগম জিয়াকে মুক্তি দিয়ে তার চিকিৎসার জন্য তাকে বিদেশে প্রেরণ করুন। অন্যথায় আপনারা এজন্য সর্বাংশে দায়ী থাকবেন।

কিছু মানুষ ভুঁইফোড় হয়ে মোটা তাজা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, জনগণের টাকা কেটে তারা লুটপাট করে ওই কানাডার বেগমপাড়ায় বাড়ি বানায়, মালয়েশিয়াতে সেকেন্ড হোম তৈরি করে অর্থাৎ টাকা পাঁচার করে দিচ্ছে। সেখানে এই দেশ এই রাষ্ট্রকে আজকে এমন এক অবস্থায় নিয়ে গেছে তারা।

এসময় মুক্তিযোদ্ধা দলের প্রজন্মরা খালেদা জিয়ার প্রতিকৃতি হাতে নিয়ে তার মুক্তির জন্য স্লোগান দেয়।

মুক্তিযোদ্ধা দলের সহসভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় মানববন্ধনে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম,বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত