ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপির বিক্ষোভ, তথ্য প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৬:৩৮

বিএনপির বিক্ষোভ, তথ্য প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তার বিদেশে সুচিকিৎসার দাবি এবং তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে গ্রেপ্তারের দাবিতে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

মিছিল শেষে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মুরাদ হাসানের কুশপুতুল দাহ করেন নেতা কর্মীরা

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কাকরাইল মোড় পর্যন্ত এই মিছিলটি হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এছাড়া তারা তথ্য প্রতিমন্ত্রীকে নারী বিদ্বেষী আখ্যা দিয়ে ‘টাকলা মুরাদের দুই গালে, জুতা মারো তালে তালে’ সহ বিভিন্ন স্লোগান দেন।

পরে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত পথসভায় রুহুল কবির রিজভী বলেন, তথ্য প্রতিমন্ত্রী কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। তাকে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

এসময় বিএনপি নেতা আমিনুল ইসলাম, আকরামুল হাসান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, কেন্দ্রীয় সদস্য মাহাবুব আলম সিকদার, ঢাকা জেলার আহ্বায়ক মোখলেছুর রহমান খান ইলিয়াস শাহী, রুহুল আমিন, তানভীর মোহাম্মদ সেন্টু ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রাজু আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে তথ্য প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ করেন নেতা কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ যুবদলের গোলাম মাওলা শাহিন, খন্দকার এনামুল হক এনামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

কুশপুতুল দাহের সময় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দেয়। বেশ কয়েকজনকে বেধড়ক লাঠিপেটা করে। এসময় একজনকে আটক করলেও পরে তিনি পুলিশের কাছ থেকে ছুটে পালিয়ে যান।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত