ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩৬ মিনিট আগে

ডু অর ডাই আন্দোলন করতে হবে: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ২১:৫৯

ডু অর ডাই আন্দোলন করতে হবে: গয়েশ্বর
নিজস্ব প্রতিবেদক

জনগণের ঐক্যবদ্ধ শক্তি নিয়ে বিএনপিকে ডু অর ডাই আন্দোলন করতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে জাসাসের উদ্যোগে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের ভয় পাইলে চলবে না। মনে রাখতে হবে, অসুখ হলে ওষুধ খেলে সারে। কিন্তু ভয় পেলে ওষুধে কাজ করে না। শারীরিক শক্তি বৃদ্ধিতেও ওষুধ পাওয়া যায়। কিন্ত সাহস বৃদ্ধিতে বাজারে ওষুধ পাওয়া যায় না। জাতির মনোভাব বুঝে জিয়াউর রহমানের মতো সঠিক পথে থাকতে হবে। তাহলে মনে সাহস বাড়বে। আর জনগণের ঐক্যবদ্ধ শক্তি নিয়ে আমাদের ‘ডু অর ডাই’ আন্দোলন করতে হবে। তাহলেই দেশে গণতন্ত্র ফিরবে এবং ভোটাধিকার প্রতিষ্ঠা করা যাবে।

গয়েশ্বর বলেন, জিয়াউর রহমান পথে পথে হেঁটেছেন, খাল খনন করেছেন, মানুষকে উদ্বুদ্ধ করেছেন। তিনি সফল হয়েছেন। জিয়াউর রহমানের জীবনদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছে। জিয়াউর রহমানের নীতি, আর্দশ ও নির্দেশনা ধারণ করে ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে তথা গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

জাসাসের যুগ্ম আহবায়ক লিয়াকত আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের পরিচালনা সভায় বিএনপি নেতা কর্নেল (অব.) এম এ লতিফ খান, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, রফিকুল আলম মজনু জাসাসের ইথুন বাবু, ফেরদৌস ফকির, জাকির হোসেন, মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, শাহ বিল্লাল হোসেন, নাসির উদ্দিন মিলন, শিহাব খান, আশরাফুল ইসলাম দিপু, শফিকুল হাসান রতন, মিজান ভান্ডারী, আব্দুল মালেক মুন্সি প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত