ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত: জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ১৮:৪১

শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত: জাফরুল্লাহ
নিজস্ব প্রতিবেদক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ঘটনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ‘মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে’ এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আজকে শাবিপ্রবির শিক্ষার্থীরা আন্দোলন করছে। এজন্য শাবিপ্রবির ভিসি পুলিশ দিয়ে ছাত্রদের মেরেছে। তাই উনি আজকেই পদত্যাগ করে ছাত্রদের বলবেন, আমার ভুল হয়েছিল- এর জন্য তার ক্ষমা চাওয়া উচিত। আর পুলিশ দিয়ে কেন তাদেরকে (শিক্ষার্থীদের) পেটানো হবে? ভিসির অপরাধ কী আছে, সেটা আমি দেখতে চাই না। শুধু পুলিশ দিয়ে ওদেরকে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ঘটনায় প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি মনে করি, শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কারণ শিক্ষামন্ত্রী তাদেরকে (শিক্ষার্থীদের) ডেকে পাঠাচ্ছেন। শিক্ষামন্ত্রীর উচিত তাদের কাছে গিয়ে মীমাংসা করে দেয়া।

‘এসব ব্যাপারে আমরা কথা বলতে পারছি না। সব জায়গায় বাধা। সরকারের জবাবদিহিতা নাই। জনগণের মুখের কথা একমাত্র মওলানা ভাসানী আমাদের শিখিয়ে গেছেন। কিন্তু তাকে আমরা ভুলে গেছি।’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই সরকার আমাদেরকে বাঁদর খেলা দেখাচ্ছে। এ সরকার মনে করে আমরা সবাই বোকা। আর আমলা দিয়ে দেশে কখনো সুশাসন হয় না ও ধান্দাবাজি করানো যায়। আজকে এই আমলারা যারাই আপনার সঙ্গে মিনমিন করছেন তারা একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবে।

ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক হাবীবুর রহমান রিজুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত