ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে

এবার সূর্য ডোবার পালা: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৪:১৩

এবার সূর্য ডোবার পালা: গয়েশ্বর
ছবি: নিজস্ব
নিজস্ব প্রতিবেদক

বিশ্ব ও দেশীয় রাজনীতির পরিস্থিতি তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এবার সূর্য ডোবার পালা। আর যারা অন্ধকারে আছেন, তাদের জন্য সূর্য উদয়ের পালা।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির উদ্যোগে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বিশ্ব রাজনীতি এবং বিএনপি ও দেশীয় রাজধানীতে তিনি (প্রধানমন্ত্রী) যে অবস্থানে আছেন, তাতে বুঝে উঠার কোন সুযোগ আছে বলে আমি বিশ্বাস করি না। সুতরাং তার পালানোর পথ ছাড়া বিকল্প কোন পথ খোলা নাই। আর আমাদের ভয়ের কোন কারণ নেই। কারণ সূর্য ডোবার পালা। আর যারা অন্ধকারে আছেন, তাদের জন্য সূর্য উদয়ের পালা।

আরাফাত রহমান কোকোর প্রতি স্মৃতিচারণ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই ঋণ শোধ করতে হবে। এ ঋণ শোধ করার জন্য মুখের প্রতিশ্রুতি যথেষ্ট নয়। আন্তরিকভাবে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনে দৃশ্যমান হয়ে সাহসী ভূমিকা রাখার মধ্যে জনগণের মনে যদি দাগ কাটতে পারি তাহলে খালেদা জিয়া সার্থক হবেন এবং তারেক রহমান সার্থক হবেন। এই সার্থকতা অবশ্যই আমাদেরকে প্রতিষ্ঠিত করতে হবে।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের নেত্রী আজ কোথায় আছেন? হাসপাতালে। কি করছেন? জীবন যুদ্ধ করছেন। জীবন যুদ্ধ করলেও মানুষের মুক্তির চেতনাবোধটা তার মন থেকে মুছে যায়নি। আর এখনো উনি সাহসী।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে গয়েশ্বর আরও বলেন, আমরা শেখ হাসিনাকে বিতাড়িত করবো। কেনো করবো? দেশের স্বার্থে। কেনো করবো? জনগণের স্বার্থে।

আরাফাত রহমান কোকোর মৃত্যু অস্বাভাবিক ও অকাল মৃত্যু বলেও মন্তব্য করেন বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত