ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ইভিএমে ভোট দেবেন কলমে, ভোট হবে নৌকায়: আসিফ নজরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৬

ইভিএমে ভোট দেবেন কলমে, ভোট হবে নৌকায়: আসিফ নজরুল
আসিফ নজরুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল ইভিএমে ভোট নিয়ে সন্দেহ প্রকাশ করে বক্তব্য প্রদান করেছেন। আসল খেলা ইভিএমে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে নাগরিক সমাজ আয়োজিত ‘বর্তমান জাতীয় সংকট এবং সমাধানে নাগরিক ভাবনা’ শীর্ষক সেমিনারে বক্তব্য প্রদানকালে তিনি ইভিএম নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

তিনি বলেন,ইভিএমে ভোট হলে আন্তর্জাতিক মহল দেখবে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট হয়েছে। কিন্তু বাস্তবতা হবে ভিন্ন। কারণ, আপনি ভোট দেবেন কলমে, কিন্তু ভোট হবে নৌকায়। কারণ, সেখানে কোনো পেপার ডকুমেন্টস নেই। আমার মনে হয় সরকার সামনের নির্বাচনে বিরোধী দলগুলোকে নিরাপদভাবে মিছিল-মিটিং করতে দেবে। কিন্তু তারা আসল খেলা দেখাবে ইভিএমে।

সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, দেশের মালিক জনগণ। সরকার সেই জনগণের সমর্থন ছাড়াই টিকে থাকতে চায়। আমাদের সচেতন হতে হবে। দেশের মালিকানা রক্ষা করতে হবে। ভোটাধিকার রক্ষা করতে হবে। সরকারের এই চাওয়া রুখতে হলে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সাংবাদিক ভাইদের সচেতন থাকতে হবে। কোথায় কী হচ্ছে তুলে ধরতে হবে।

সেমিনারে আকবর আলি খান সার্চ কমিটির বিষয়ে বলেন, নির্বাচন কমিশনের ওপর আমার কোনো আস্থা নেই। আর সার্চ কমিটির কোনো কাজ নেই। কারণ যাদের নির্বাচন করা হবে, তারা কোনো না কোনো রাজনৈতিক দল করেন। আবার যদি দল না-ও করেন, তারপরও তাদের ওপর মানুষ আস্থা রাখবে না। বাংলাদেশে কোনো নিরপেক্ষ লোক নেই।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য মোকাব্বির খান, রেজওয়ানা চৌধুরী, সুরাইয়া বেগম ও মোস্তাক আহমেদ।

বাংলাদেশ জার্নাল/এআর/এমএস

  • সর্বশেষ
  • পঠিত