ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

আন্দোলনেই সরকার পতন: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ২০:৫১

আন্দোলনেই সরকার পতন: গয়েশ্বর
ছবি: নিজস্ব

আন্দোলনের মাধ্যমেই সরকার পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মৎস্যজীবী দলের উদ্যোগে শীতার্ত প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে কম্বল বিতরণকালে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় শীতার্তদের মাঝে’ এই কম্বল বিতরণ করা হয়।

ক্ষমতাসীন সরকারকে দেশ, মানবতার শত্রু ও গণতন্ত্র বিপন্নকারী আখ্যা দিয়ে তিনি বলেন, আন্দোলনের মাধ্যমেই তাদেরকে পতন ঘটানো হবে। এরপর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করবে। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাত করে মানবতার নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিগত দিনে আমরা যে হামলা, মামলা, গুম-খুনের কথা বলে এসেছি- এখন পৃথিবীর বিভিন্ন মানবাধিকার সংগঠনে প্রতিবেদনের মাধ্যমে সত্য প্রমাণিত হয়েছে। জাতিসংঘের মানবাধিকার কমিটি ও গুমের বিষয়ে তদন্ত করছেন। আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্যসহ একটি বিশেষ বাহিনীর আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছেন তাতে জাতি হিসাবে আমরা লজ্জিত। মানুষের মুখে মুখে ভেসে বেড়াচ্ছ, এই নিষেধাজ্ঞা আরও বাড়বে। তাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে।

মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমের সার্বিক ব্যবস্থাপনায় ও সঞ্চালনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনেট প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত