ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

মাতৃভাষা দিবসে হামলার অভিযোগ বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২২, ২২:০৯

মাতৃভাষা দিবসে হামলার অভিযোগ বিএনপির

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ কর্মীরা হামলা চালিয়ে দলের ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে বলে অভিযোগ বিএনপির।

সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আজ রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে শ্রদ্ধার্ঘ নিবেদনের সময় ঢাকা মহানগরীর উত্তর বিএনপির অন্তর্ভুক্ত বিমানবন্দর থানার সাংগঠনিক ওয়ার্ড, দক্ষিণ খান থানা, ৪৭- ৪৯ নং ওয়ার্ড শাহআলী থানার ৮ নং ওয়ার্ড ও ৯৩ আঞ্চলিক ওয়ার্ড রূপনগর থানার ৯২নং ওয়ার্ডের প্রভাতফেরীতে অংশগ্রহণকারী নেতাকর্মীদের উপর পেছনদিক থেকে আওয়ামী ছাত্রলীগ, যুবলীগের কর্মীরা আক্রমণ করে এতে রহিম ও আলাউদ্দিনসহ ২০ জনের অধিক নেতাকর্মী আহত হয়।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা ও পৌরসভা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদনের সময় আওয়ামী যুবলীগের অস্ত্রে-সস্ত্রে সুসজ্জিত একটি গ্রুপ হামলা চালায়। এতে আহত হয়েছেন ছাত্রদল সভাপতি শাহরিয়ার ফায়সাল, পৌরসভা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুলসহ ১৫ জনের অধিক নেতাকর্মী। আহত নেতাকর্মীদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করলে সেখানেও হামলা করা হয় বলে দাবি করেছে বিএনপি।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত