ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বৈষম্য থাকলে উন্নয়ন দিয়ে গরিবের লাভ হবে না: ন্যাপ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৭:০৭

বৈষম্য থাকলে উন্নয়ন দিয়ে গরিবের লাভ হবে না: ন্যাপ

বৈষম্য দূর করতে না পারলে উন্নয়নের জোয়ারে গরিব ও সাধারণ মানুষের কল্যাণ হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) নেতৃবৃন্দ।

তারা বলেন, আজকের রাজনীতি রাজনীতিবিদদের হাতে নেই। পার্লামেন্টের ৬২ শতাংশ মেম্বার হচ্ছেন ব্যবসায়ী। আমরা গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, শোষণমুক্ত যে বাংলাদেশ চেয়েছিলাম আর আজকের বাংলাদেশ ভিন্ন। একদিকে অসৎ ধনীক-বণিকের বাংলাদেশ। ঘুষখোর দুনীতিবাজ লুটেরাদের বাংলাদেশ। আরেক দিকে সৎ, দেশপ্রেমিক, সুবিধাবঞ্চিত কৃষক শ্রমিক সাধারণ মানুষের বাংলাদেশ।

শনিবার ন্যাপের ১১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃবৃন্দ আরও বলেন, কতৃত্ববাদ, জনতুষ্টিবাদ সাময়িকভাবে চমক দেখাতে পারে বৈকি; কিন্তু সুস্থ রাজনৈতিক ধারা, আদর্শিক রাজনীতির ধারা, সততা, গণতন্ত্রের চর্চা, সমতাভিত্তিক সমাজ গঠন ব্যতীত গণমানুষের কল্যাণ হয় না।

সম্মেলনের উদ্বোধন করেন ন্যাপের প্রবীণ নেতা অ্যাডভোকেট এনামুল হক। স্বাগত বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব পরিতোষ দেবনাথ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, প্রবীণ নেতা প্রিন্সিপ্যাল রুহুল আমিন, অ্যাডভোকেট এমএ ওহাব, মোস্তাকুর রহমান ফুল মিয়া, অ্যাডভোকেট আমিনুল ইসলাম, এস কমরুন, নাসিমা হক রুবী, অ্যাডভোকেট আবদুল মালেক, আওলাদ হোসেন প্রমুখ।

ন্যাপের ১১তম জাতীয় সম্মেলনে অ্যাডভোকেট এনামুল হককে সভাপতি ও পরিতোষ দেবনাথকে সাধারণ সম্পাদক করে ৫৭ সদস্য বিশিষ্ট কেন্দীয় কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত