ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নতুন সিইসি নিয়ে যা বললেন জাফরুল্লাহ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৬

নতুন সিইসি নিয়ে যা বললেন জাফরুল্লাহ
ছবি- সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক প্রতিরক্ষা সচিব কাজী হাবিউল আউয়াল। এ ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল ভালো করবেন। তাই সব বিরোধীদলকে বলব সিইসিকে মেনে নিতে।

শনিবার বিকালে গণমাধ্যমকে এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এসময় তিনি বলেন, সরকার একটা ভালো কাজ করল। আমার দেয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নিয়েছে। এজন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি।

শনিবার বিকেলে ইসি গঠন নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নতুন এ নির্বাচন কমিশন গঠনের পর আলোচনায় সাবেক এ সচিব কাজী হাবিবুল আউয়াল।

গেজেট প্রকাশের পরই অপেক্ষাকৃত কম আলোচনায় আসা এই আমলাকে নিয়ে জনমনে কৌতুহল শুরু হয়েছে।

একজন দক্ষ, মেধাবী কর্মকর্তা হিসেবে পরিচিত কাজী হাবিবুল আউয়াল। তিনি অবিভক্ত আইন মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগতভাবে তিনি কর্মঠ, সৎ এবং ব্যক্তিত্ববান মানুষ হিসেবে পরিচিত। চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়ার পরও সেই চুক্তিভিত্তিক নিয়োগে থাকেননি।

কাজী হাবিবুল আউয়াল ছাড়াও এছাড়া চারজনকে নির্বাচন কমিশনার (ইসি) করেও প্রজ্ঞাপন জারি করা হয়।

তারা হলেন- সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান, সাবেক সিনিয়র সচিব আলমগীর হোসেন খান, ব্রি. জেনারেল (অব.) আহসান হাবীব খান ও সাবেক জেলা জজ রাশিদা সুলতানা।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামী পাঁচ বছরের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে তাদের নিয়োগ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত