ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জাফরুল্লাহর তালিকা থেকেই নেয়া হয় প্রধান নির্বাচন কমিশনার!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৮:২৮  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩১

আমার তালিকা থেকেই প্রধান নির্বাচন কমিশনার, দাবি জাফরুল্লাহর
ছবি- সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দেয়া তালিকা থেকেই অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে (সিইসি) নিয়োগ দেয়া হয়েছে।

শনিবার বিকালে নির্বাচন কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারির পর গণমাধ্যমকে এক প্রতিক্রিয়ায় এমন দাবি করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল ভালো করবেন। তাই সব বিরোধীদলকে বলব সিইসিকে মেনে নিতে।

তিনি আরও বলেন, সরকার একটা ভালো কাজ করল। আমার দেয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নিয়েছে। এজন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি।

এর আগে নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির সঙ্গে বিশিষ্ট ব্যক্তিদের বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারসহ আটজনের নাম প্রস্তাব করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী।

সেসময় জাফরুল্লাহ চৌধুরী জানান, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রি. জেনারেল সাখাওয়াত হোসেনের নাম প্রস্তাব করেছেন। আর নির্বাচন কমিশনার হিসেবে সাবেক বিচারপতি নাজমুন আরা সুলতানা, সুজনের বদিউল আলম মজুমদার, সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভুঁইয়া, সাবেক সচিব শওকাত আলী, সাবেক সচিব খালেদ শামস, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল এবং সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়ালের নাম প্রস্তাব করেছেন তিনি।

এদিকে কাজী হাবিবুল আউয়াল ছাড়াও এছাড়া চারজনকে নির্বাচন কমিশনার (ইসি) করেও প্রজ্ঞাপন জারি করা হয়।

তারা হলেন- সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান, সাবেক সিনিয়র সচিব আলমগীর হোসেন খান, ব্রি. জেনারেল (অব.) আহসান হাবীব খান ও সাবেক জেলা জজ রাশিদা সুলতানা।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামী পাঁচ বছরের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে তাদের নিয়োগ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত