ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ সফল করুন: ডা. শাহাদাত

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০১:৩৩

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ সফল করুন: ডা. শাহাদাত
ছবি- প্রতিনিধি

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান অবৈধ সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই। নিত্যপণ্যের বাজার, আইনশৃঙ্খলা রক্ষা ও উৎপাদনের ক্ষেত্রে কোনো নিয়ন্ত্রণ নেই। দুর্নীতির কারণে এখন এমন একটা পর্যায়ে চলে গেছে যে, প্রতিটি ক্ষেত্রে ২০-২৮ শতাংশ জিনিসপত্রের দাম বেড়ে যাচ্ছে। বাজারের ক্ষেত্রে সিন্ডিকেট তৈরি করা হয়েছে। তারা কৃত্রিমভাবে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে। কোথাও কোনো জবাবদিহিতা নেই।

শনিবার দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ সফল করার লক্ষ্যে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত বলেন, চরম দুর্নীতির প্রভাব বাজারে গিয়ে পড়ছে। লাগামহীনভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়ে যাওয়ায় জনগণকে তার মাশুল দিতে হচ্ছে। এর প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি সোমবার কেন্দ্র ঘোষিত চট্টগ্রামের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। আমরা আশা করবো, চট্টগ্রামের প্রশাসন আমাদেরকে সহযোগীতা করবেন। তিনি সমাবেশ সফল করার আহবান জানান।

তিনি বলেন, বিএনপির উদ্যোগে চট্টগ্রামের ওয়ার্ড পর্যায়ে হাট বাজারে পথসভা ও লিফলেট বিতরণ করা হবে। এসব কর্মসূচিতে চট্টগ্রামবাসীকে যোগ দেওয়ার আহ্বান জানাই। আমরা মাঠ পর্যায়ে এসব কর্মসূচি নিয়ে যাওয়ার মাধ্যমে চট্টগ্রামবাসীকে সম্পৃক্ত করতে যাচ্ছি। বিএনপি জনগণের দল হিসাবে জনগণের দাবি নিয়ে রাজপথে থাকবে। কর্মসূচিতে দলের সিনিয়র নেতারা অংশ নেবেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য চাল-ডাল-তেলসহ পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। এতে করে বাংলাদেশের মানুষ আর্থিক দিক থেকে আক্রান্ত হচ্ছেন। তাদের প্রকৃত আয় অনেক কমে গেছে। মানুষ মধ্যবিত্ত থেকে নিন্মবিত্তে চলে গেছে, যা বেশিরভাগ মানুষ বলতে পারেন না-এটাই বাস্তবতা।

তিনি নেতাকর্মীদেরকে চট্টগ্রামের বিক্ষোভ সমাবেশ সফল করতে প্রস্ততি গ্রহণ করার আহবান জানান।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত