ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপি বিভাজনের রাজনীতি করে না: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২২, ১৬:৩৯

বিএনপি বিভাজনের রাজনীতি করে না: ফখরুল

বিএনপি বিভাজনের রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর বাসাবো বৌদ্ধবিহারে বৌদ্ধ ধর্মীয় নেতা মহাসংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরর অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণ করতে এসে আয়োজিত শ্রদ্ধার্পণ সভায় তিনি এ মন্তব্য করেন। এর আগে বিএনপির পক্ষ থেকে মহাসংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরর মরদেহে শ্রদ্ধা জানান ফখরুল।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, এই বাংলাদেশী দর্শনের মধ্য দিয়ে আমাদের দেশের সব মানুষকে একত্রিত করতে সক্ষম হবো। আমরা বিভাজনের রাজনীতি করি না। আমরা সব সময়ে ঐক্যের রাজনীতি করি। বাংলাদেশকে যদি সমৃদ্ধ করতে হয়, বাংলাদেশকে যদি সামনের দিকে এগিয়ে নিতে হয় তাহলে এখানে অবশ্যই একটা ইস্পাতকঠিন ঐক্য দরকার আছে সকল বাংলাদেশীদের মাঝে।

মির্জা ফখরুল বলেন, এখানে ধর্মের মধ্যে যে হানাহানি সেই হানাহানি বাংলাদেশে সবচেয়ে কম। এটা বাস্তবতা। কিছুসংখ্যক কুচক্রি আছে তারা মাঝে-মধ্যে বিভাজন সৃষ্টি করে। কিন্তু বাংলাদেশী মানুষ আজীবন হাজার বছর ধরে এখানে একই সাথে ভাইয়ের মতো বাস করেছে। বৌদ্ধ ধর্মের একটা প্রভাব শুধু বাংলাদেশে নয়, বিশ্বের সব জায়গায় সৃষ্টি করেছিলো-এটা হচ্ছে শান্তির ধর্ম, এটা হচ্ছে কল্যাণের ধর্ম, মানুষের কল্যাণের জন্য এই ধর্ম প্রচার করা হয়।

তিনি বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। ইতোমধ্যে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছি। আমরা প্রত্যাশা করছি যে, আগামীকাল তার মরদেহ যে দাহ করা হবে, এই পৃথিবী থেকে বিদায় দেয়া হবে অনুষ্ঠানের মধ্য দিয়ে তা সফলভাবে সমাপ্ত হবে।

প্রতিনিধি দলে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, সুশীল বড়ুয়া, মহানগর বিএনপির হাবিবুর রশীদ হাবিব, ইউনুস মৃধা প্রমুখ।

পরে বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ও শুদ্ধানন্দ মহাথেরো জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সভাপতি বুদ্ধপ্রিয় মহাথেরো বিএনপির প্রতিনিধিদলকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত