ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

জনসমাগম দেখলেই সরকার ভয় পায়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২২, ১৭:৩৯

জনসমাগম দেখলেই সরকার ভয় পায়

জনসমাগম দেখলেই সরকার আতঙ্কিত হয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

বর্তমান আওয়ামী সরকার দেশে কর্তৃত্ববাদী শাসন চালিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শনিবার মুন্সিগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপির শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে প্রায় ২০ জন নেতাকর্মীকে আহত এবং ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। আওয়ামী সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা জনসমাগম দেখলেই আতঙ্কিত হয়ে পড়ছে। তাই বিএনপিসহ বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হচ্ছে।

পুলিশ বিনা উস্কানিতে বিএনপির কর্মসূচিতে হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত এবং গ্রেপ্তার করে কারান্তরীণ করছে অভিযোগ করে ফখরুল বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের, লৌহজং উপজেলা বিএনপি নেতা আতাউর রহমান ঢালীকে গ্রেপ্তার এবং পুলিশ কর্তৃক ২০ জন নেতাকর্মীকে আহত করার ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনের আরও একটি দৃষ্টান্ত।

তিনি বলেন, আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার অব্যাহত গতিতে দুঃশাসন ও বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে দেশকে নৈরাজ্যের অতল গহ্বরে নিক্ষেপ করেছে। সরকার রাষ্ট্র পরিচালনায় সব ক্ষেত্রে চরম ব্যর্থতা আড়াল করতেই এ ধরণের জুলুম-নির্যাতনকে কৌশল হিসেবে বেছে নিয়েছে। কিন্তু জনগণ সরকারের দুঃশাসন প্রতিরোধে এখন ধেয়ে আসছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং আতাউর রহমান ঢালীর নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত