ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

যুদ্ধের কারণেই পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২২, ১৬:৫১

যুদ্ধের কারণেই পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

যুদ্ধের কারণেই পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ।

তিনি বলেন, কয়েক দিন ধরে দেখছি, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীররা দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কথা বলছেন। যুদ্ধের কারণে দ্রব্যমূল্য পুরো পৃথিবীতে বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশেও যে কিছু কিছু পণ্যের দাম বৃদ্ধি পায়নি তা কিন্তু নয়। কিন্তু সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘স্বাধীনতার ৫০ বছরে সাংবাদিকতায় নারী’ বিষয়ক সেমিনারে এসব কথা বলেন তিনি।

মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, মানুষের ক্রয় ক্ষমতা তিনগুণ বৃদ্ধি পেয়েছে। সেই তুলনায় দ্রব্যের দাম বাড়েনি। বিএনপি দ্রব্যমূল্য নিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য সমালোচনা করছে।

তথ্যমন্ত্রী বলেন, নারীর উন্নয়ন ও অগ্রগতির মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে সেটা আজ দৃশ্যমান। গত ১৩ বছরে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। তুরস্কের চেয়ে আমাদের দেশের নারীরা কোনও অংশে পিছিয়ে নেই। বাংলাদেশে সচিব, ডিসি, এসপি, রাজনীতিবিদ, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ সব কর্মক্ষেত্রেই নারী আছেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন হয়েছে, তা পৃথিবীতে একটা উদাহরণ। নারীর উন্নয়ন অগ্রগতির মধ্যেই দেশের উন্নয়ন হয়। নারী ছাড়া দেশের উন্নয়ন সম্ভব না। পাকিস্তানের চেয়ে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে আছে শুধু তা নয়, নারীদের অধিকার ও ক্ষমতায়নেও এগিয়ে আছে।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডাকসুর প্রথম নারী ভিপি মাহফুজা চৌধুরী, দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাছিমা খান মন্টিসহ বিভিন্ন মাধ্যমের নারী সাংবাদিকরা।

বাংলাদেশ জার্নাল/এআর/এমজে

  • সর্বশেষ
  • পঠিত