ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২২, ২০:৩৬

জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে: ফখরুল

জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাজধানীর লেডিস ক্লাবে ‘গুম-খুন হওয়া নেতা-কর্মীদের পরিবারকে নিয়ে’ কৃষকদলের উদ্যোগে এক ইফতার মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আজকে সমস্ত অত্যাচার-নির্যাতন, হত্যা-গুম-খুন সব কিছু বন্ধ করতে হলে প্রথম যে বিষয়টি দরকার তা হচ্ছে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেটা এদেশের মানুষকে আন্দোলনের মধ্য দিয়ে করতে হবে।

আজকে আপনাদের সামনে বসে আছেন আমাদের সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলীর স্ত্রী। ইলিয়াস আলী প্রায় ১০ বছর ধরে আমাদের মাঝ থেকে নিখোঁজ। এখানে আরো অনেকে আছে ছোট ছোট বাচ্চা বাচ্চা মেয়ে তারা গত ৭/৮/১০ বছর তাদের বাবাকে খুঁজছে।

তিনি বলেন, আজকে এই রমজানের দিনে এই কথাগুলো বলতে আমাদের ইচ্ছা হয় না। তারপরেও বলতে হয়। আমরা যদি এই সরকারকে সরাতে না পারি, আওয়ামী লীগকে যদি সরাতে না পারি তাহলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় ইফতার অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

ইফতারের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে গুম ও খুনের শিকার নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের মধ্যে তাহসিনা রুশদির লুনা, আফরোজা ইসলাম আঁখি, মুনিয়া আখতার, সাফা, উম্মে হাবিবা মিম অশ্রুসজল কণ্ঠে তাদের মনোবেদনার কথা প্রকাশ করেন। ইফতারের এই অনুষ্ঠানে কৃষক দলের পক্ষ থেকে গুম-খুনের শিকার নেতা-কর্মীদের ৫০ পরিবারের সদস্যদের ঈদ উপহার দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত