ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

মুক্তির জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ১৬:৫৪

মুক্তির জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

দেশের মানুষের মুক্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার জাতীয় প্রেসক্লাবে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর লেখা এবং কবি আব্দুল হাই শিকদার সম্পাদিত ‘মাও সেতুঙ ও বাংলাদেশ’ বইয়ের এক প্রকাশনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

সরকারের শোষণ ও লুণ্ঠনে দেশে দুঃসহ এক অবস্থার সৃষ্টি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এই অবস্থায় দেশ ও দেশের মানুষের মুক্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

এখন দুঃসময় চলছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এটা আর সহ্য করা যাচ্ছে না। এখন বাংলাদেশে অস্বাভাবিক, দুঃসহ একটা যন্ত্রণা। এই যন্ত্রণা থেকে মানুষ মুক্তি চায়।

আজকে বাংলাদেশে শোষণ ছাড়া কিছু নেই মন্তব্য করে তিনি বলেন, দেশে একটা মাত্র বিষয় আছে, সেটা হচ্ছে- প্রতিটা ক্ষেত্রে শোষণ আর লুণ্ঠন। এটাকে দুর করতে হবে। দেশটাকে বাসযোগ্য করতে হবে এবং পরিবর্তন আনতে হবে। এজন্য আমাদের মুক্তির পথটাকে খুঁজে বের করতে হবে এবং মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত