ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ঢাবিতে সংঘর্ষ: ছাত্রদলের নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২২, ০৮:১৮  
আপডেট :
 ২৮ মে ২০২২, ১৫:২৮

ঢাবিতে সংঘর্ষ: ছাত্রদলের নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রলীগের মামলা
ফাইল ছবি।
ঢাবি প্রতিনিধি

গত মঙ্গলবার (২৪মে) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ৬০ জনকে আসামি করে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতা।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে এ মামলাটি করে।

এজহার সূত্রে জানা যায়, মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিষয়ে বাদী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ‘২৪ মে শহীদুল্লাহ্ হল ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সাথে মধুর ক্যান্টিন থেকে স্লোগান দিতে দিতে হলের দিকে ফেরার সময় ছাত্রদলের নেতাকর্মীরা আমাদের উপর হামলা করে। ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে লাঠিসোটা ও লোহার রড দিয়ে তারা হত্যার উদ্দেশ্যে এ হামলা করে।’

তিনি জানান, ‘হামলায় আমাদের শহীদুল্লাহ হলের ৮ জনসহ ফজলুল হক ও জগন্নাথ হলসহ বিভিন্ন হলের অনেক শিক্ষার্থীরা আঘাতপ্রাপ্ত হয়। আমাদের ওপর এরকম হামলার বিচার চেয়ে আজকে আমি বাদী হয়ে মামলাটি করেছি।

মামলার বিষয়ে শাহবাগ থানার ওসি মওদূত হাওলাদার বলেন, ২৪ তারিখের ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ একটি মামলা করেছে। মামলাটি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত