ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কোথাও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নেই: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জুন ২০২২, ২০:২০

কোথাও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নেই: রিজভী

কোথাও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নেই। আর এজন্য রাত ৮টার পর দোকানপাট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে বলে মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেবেন, তাহলে আজ কেন রাত ৮টা থেকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য নির্দেশ দিচ্ছেন। কারণ কোথাও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নেই। ঢাকায় এখন ১ থেকে দেড় ঘণ্টা রাতে না হলে সকালে বিদ্যুৎ চলে যাচ্ছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি যেসব আইন করেছেন শুধু আপনার লোকজনদেরকে ধনী করার জন্য, আঙুল ফুলে কলাগাছ হওয়ার জন্য। আপনাদের লোকজন যাতে বাংলার মানুষের ভাগ্য হরণ করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারে এবং এই টাকা বিদেশে পাচার করতে পারে আপনি সেই সুযোগ করে দিচ্ছেন।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ ও বন্যা দুর্গত এলাকায় পর্যাপ্ত সহায়তা প্রদানের দাবিতে প্রতিকী অনশনে তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান বন্যা পরিস্থিতির নানা দিক তুলে ধরে রিজভী বলেন, দেশের এই পরিস্থিতির জন্য কে দায়ী? এই পরিস্থিতির জন্য দায়ী আপনি প্রধানমন্ত্রী। অন্য কেউ দায়ী নয়। জনগণকে ক্ষুধায় রেখে, অনাহারে রেখে, পানিতে ডুবিয়ে আপনি ঝাড়বাতির আলোয় পদ্মা সেতু দেখাবেন।

রিজভী বলেন, সিলেটের বন্যা আমরা যা দেখছি সকালে হাঁটুপানি, দুপুরে মধ্যে কোমর পানি। গোটা সুনামগঞ্জ শহর রীতিমতো পানিতে ভাসছে। আর আপনি পদ্মা দেখিয়ে ভাসছেন আনন্দের আত্মহারায়। পদ্মা সেতুর যে ভেলকিবাজি এটা জনগণ জানে যে তামাশা করছেন। জনগণের সাথে একটা মশকরা করছেন।

তিনি বলেন, সিলেট সুনামগঞ্জ ৫০ লাখ লোক পানিবন্দী। তাদের জন্য এক থেকে দেড় টাকা। আর পদ্মা সেতুর বিচিত্র অনুষ্ঠানে ভারত থেকে এসেছেন একজন নিত্যশিল্পী, তাকে নাকি দেবেন তিন কোটি টাকা। আর সিলেটে বন্যার্ত মানুষের, সুনামগঞ্জে বন্যার্ত মানুষের, নেত্রকোনার বন্যার্ত মানুষের, কুড়িগ্রামের বন্যার্ত মানুষের জন্য এক থেকে দেড় টাকা।

বিএনপির এই মুখপাত্র বলেন, জনগণের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী করে, তাকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে আপনি ঠেলে দেবেন। এটা আর এদেশের মানুষ সহ্য করবে না।

সংগঠনের সভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং কৃষকদল নেতা আব্দুল্লাহ আল নাইমের সঞ্চালনায় প্রতিকী অনশনে উপস্থিত ছিনে, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, আমিনুল ইসলাম, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সংগঠনের সমন্বয়কারী ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত