ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৩০ মিনিট আগে

আগামী ৬ মাস ২৪ ঘণ্টা পলিটিক্স করতে চায় বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুন ২০২২, ২১:০৭

আগামী ৬ মাস ২৪ ঘণ্টা পলিটিক্স করতে চায় বিএনপি
নিজস্ব প্রতিবেদক

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আগামী ৬ মাস আমাদের ২৪ ঘণ্টা পলিটিক্স করতে হবে।

তিনি বলেন, এ অবৈধ আওয়ামী সরকার থেকে পরিত্রাণ পেতে হলে, আমাদের সবার ১০০ শতাংশ কমিটমেন্ট থাকতে হবে। ৯৯ শতাংশ হলেও এই আওয়ামী সরকারকে হটানো সম্ভব হবে না। এই জগদ্দল আওয়ামী পাষাণ সরকার থেকে মুক্তি পাবেন না। আগামী ৬ মাস আমাদের ২৪ ঘণ্টা পলিটিক্স করতে হবে। ২৪ ঘণ্টাই সবাইকে দলের সিদ্ধান্ত পরিপূর্ণভাবে পালন করতে হবে। দিন রাত রাজনীতির সাথে যুক্ত থেকে দলের নির্দেশ মোতাবেক আন্দোলন সংগ্রামে অংশ নিতে হবে। তবেই ফ্যাসিস্ট আওয়ামী সরকার থেকে দেশের মানুষ মুক্ত হতে পারবে।

সোমবার বিকেলে বাড্ডার মধু মিলন পার্টি সেন্টারে ঢাকা মহানগর উত্তর বিএনপির বাড্ডা থানার ২১,৩৭,৩৮,৪১,৪২ ও সাংগঠনিক ৯৭ নম্বর ওয়ার্ড সন্মেলন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর যে জুলুম হয়েছে, নির্যাতন হয়েছে, হত্যা হয়েছে, তাকেও অতিক্রম করে গেছে আজকের এ প্রেক্ষাপট। আজকের প্রক্ষাপট হচ্ছে আওয়ামী সরকার জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্যে কয়েকটা গোষ্ঠির মাধ্যমে, একটা প্রক্রিয়ার মাধ্যমে, একটা প্রজেক্টের মাধ্যমে, একটা প্রকল্পের মাধ্যমে কাজ করছে। তারা একটা প্রকল্প সৃষ্টি করেছে। এই প্রকল্পে সরকারের কিছু কর্মকর্তা আছে, কিছু ব্যবসায়ী আছে, কিছু রাজনৈতিক নেতা আছে এবং এরা সকলে মিলে একটা গোষ্ঠী সৃষ্টি করছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের এ সরকারের মধ্যে কোনো রাজনৈতিক সিদ্ধান্ত হচ্ছে না। এ সরকারের মধ্যে কোনো রাজনীতি নেই। কিন্তু আওয়ামী সরকারের সমস্ত সিদ্ধান্ত লুটপাটের পক্ষে। কর্তৃত্ববাদীরা যা করে, ফ্যাসিবাদীরা বাংলাদেশে তা করে আসছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত