গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই গণআন্দোলন

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৮:১২ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

অবৈধ ও নিশিরাতের আওয়ামী সরকারকে হঠাতে গণআন্দোলনের জন্য যেকোনো সময় ডাক আসতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। তার জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকারও আহবান জানান তিনি।

শনিবার ঢাকা মহানগর উত্তর বিএনপির মোহাম্মদপুর থানাধীন ২৯, ৩১, ৩২, ৩৩, ৩৪ নম্বর ওয়ার্ড বিএনপির সন্মেলনের প্রধান অতিথির বক্তব্যে আমান উল্লাহ আমান এসব কথা বলেন।

আমান বলেন, ৯০ এর স্বৈরাচারবিরোধী গণআন্দোলনে অনেকের রক্তের বিনিময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বের মধ্য দিয়ে আমরা পেয়েছিলাম গণতন্ত্র। সেই গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। মানবাধিকার ভূলুণ্ঠিত। আজকে দেশের জনগণের ভোটাধিকার নেই। সেই ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্যে এই বাংলাদেশে, এই ঢাকার মাটিতে শিগগিরই আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। সেই গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই অবৈধ, ভোট চোর, ভোট ডাকাত, নিশিরাতের আওয়ামী সরকারের পতন হবে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন হবে। তারপর হবে নির্বাচন। জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোট দিলে বিএনপিই আগামীতে সরকার গঠন করবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ৮টি সাংগঠনিক জোনের ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডের সন্মেলন শেষ হয় আজ। গত ১ জুন থেকে শুরু হয় উত্তর মহানগর ওয়ার্ডের এসব সম্মেলন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, যে স্বাধীনতার জন্য মহান বীরযোদ্ধারা স্বাধীনতার যুদ্ধ করেছিলেন। সেই স্বাধীনতা আজকে বাংলাদেশে নেই। স্বাধীনতার ৫০ বছর পরে আমাদেরকে আবারও একটি যুদ্ধ করতে হবে। কারণ বাংলাদেশের মানুষ শান্তিকামী। তারা এই অবৈধ, ভোটার-বিহীন, নিশিরাতের সরকারকে আর দেখতে চায় না। এজন্য সবাইকে আরেকটি গণতন্ত্রের যুদ্ধের জন্য ঐক্যবদ্ধভাবে প্রস্তুত থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে