ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ৪১ মিনিট আগে

বিএনপির কোন নেতা কোথায় ঈদ করবেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১৯:৩৪

বিএনপির কোন নেতা কোথায় ঈদ করবেন
নিজস্ব প্রতিবেদক

দুয়ারে কড়া নাড়ছে ঈদুল আজহা। ব্যস্ততা বেড়েছে সবার। সাধারণ মানুষের মত ব্যস্ততা বেড়েছে রাজনীতিবিদেরও।

সারাবছরে ব্যস্ত থাকার পর ঈদ উপলক্ষে রাজনীতিকদের কেউ কেউ নিজের নির্বাচনী এলাকায় যান। জনগণের সঙ্গে ঈদ উদযাপন করেন। অনেকে আবার ঢাকায়ই থাকেন। সাংগঠনিক কাজ করেন। দলীয় প্রধানের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করেন। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির নেতাদের কেউ ঢাকায়, কেউ নিজের নির্বাচনী এলাকায় গিয়ে ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন যারা

রাজধানীতেই ঈদ করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপি স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমানও ঢাকায় ঈদ করবেন।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা ড. আব্দুল মঈন খান জাতিসংঘের একটি সেমিনারে অংশ নিতে আমেরিকায় অবস্থান করছেন। তিনি সেখানেই ঈদ উদযাপন করবেন। ঈদের পর তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

আমির খসরু মাহমুদ চৌধুরী ইতোমধ্যে চট্টগ্রাম গিয়েছেন। ঈদের নামাজ চট্টগ্রামে আদায় করবেন। ইকবাল হাসান মাহমুদ টুকু ঈদের নামাজ সিরাজগঞ্জ নিজ এলাকায় আদায় করবেন।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অনেক দিন ধরেই অসুস্থ। বর্তমানে বাসায় আছেন। তার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া চেয়েছেন। সালাউদ্দিন আহমেদ ভারতের শিলংয়ে অবস্থান করছেন। তিনি সেখানেই ঈদ উদযাপন করবেন।

ঈদের দিন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাবে দলটি। ঈদের নামাজা আদায় করে বেলা সাড়ে ১১টার দিকে শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবে স্থায়ী কমিটির সদস্যরা। এসময় দলীয় নেতাকর্মীও সঙ্গে থাকবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে জানান, পশু কোরবানি দেয়ার পর পর বেলা ১১টা ৩০ মিনিট শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটি সদস্যরা।

সাধারণত প্রতি ঈদের সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় দলটির অন্যান্য স্থায়ী কমিটি সদস্যরাও উপস্থিত থাকেন। তবে এবার এ ব্যাপারে এখনো সিদ্ধান হয়নি।

শায়রুল কবির খান জানান, এবার ঈদের দিন ম্যাডামের সঙ্গে মহাসচিব দেখা করতে যাবেন কিনা সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত পাইনি। সিদ্ধান পেলে জানাবো।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত